| প্রচ্ছদ

দুর্গাপূজায় প্রাথমিক বিদ্যালয়ে ছুটি বাড়ল ২ দিন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্গাপূজার ছুটি তিনদিনের বদলে দুইদিন আরও বাড়িয়ে মোট পাঁচদিন করা হয়েছে। এ বছর থেকে এটি কার্যকর হবে বলে বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। খবর সমকাল অনলাইন 

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) মো. বদরুল হাসান বাবুল সমকালকে বলেন, চলতি বছর থেকে পূজার ছুটি তিনদিনের বদলে দুইদিন বাড়িয়ে পাঁচদিন অনুমোদন করা হয়েছে। আগামী ৫ ও ৬ অক্টোবরের ছুটি বাড়ানো হয়েছে, অর্থাৎ ৫-৯ অক্টোবর পর্যন্ত ছুটি থাকবে।

এ বছর প্রাথমিকের একাডেমিক ক্যালেন্ডারে দুর্গাপূজার ছুটি ছিল ৭ থেকে ৯ অক্টোবর। আর মাধ্যমিক স্তরের একাডেমিক ক্যালেন্ডারে পূজার ছুটি ৪ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত, আট দিন নির্ধারিত আছে।

সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এ বছর ৮৫ দিন আর প্রাথমিকে ছুটি ৭৫ দিন হওয়ায় বিষয়টি আলোচনায় এসেছিল।

গত ৫ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এএফএম মনজুর কাদির সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্গাপূজার ছুটির বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে। ছুটি যোগ করার সুযোগ থাকলে যোগ করে দেয়া হবে বলে তখন তিনি জানিয়েছিলেন।

মন্তব্য