| প্রচ্ছদ

সঠিক সময়ের অপেক্ষায় ছিলেন জয়া-প্রসেনজিৎ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ।

জয়া আহসানের অভিযোগ ছিল, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কেন তার সঙ্গে সিনেমা করছেন না। এ প্রসঙ্গে কলকাতার নায়ক বলেন, “আমি জয়াকে বলতাম সঠিক কাজের জন্য অপেক্ষা করা যাক।”

বর্তমানে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক অতনু ঘোষের ‘রবিবার’-এ অভিনয় করছেন দুই দেশের দুই তারকা।  

বার্তা সংস্থা পিটিআইকে মঙ্গলবার প্রসেনজিৎ জানান, জয়া আহসানের মতো একজন মেধাবী অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরে খুব খুশি।

তিনি বলেন, “জয়া একজন অভিজ্ঞ অভিনেত্রী। আমরা দুজনই একটি বাংলা সিনেমায় একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করছি অনেক দিন থেকেই। খুশি হলাম যে অবশেষে তা হচ্ছে। অতনু ঘোষের মতো সংবেদনশীল পরিচালক এই সিনেমার দায়িত্বে এটাই অসাধারণ বিষয়।”

নির্মাতার সঙ্গে দুই তারকার কাজের অভিজ্ঞতা নতুন নয়। এর আগে অতনুর ‘বিনিসুতোয়' সিনেমায় কাজ করেছেন জয়া। প্রসেনজিৎ করেছেন ‘ময়ূরাক্ষী', এটি ২০১৭ সালে সেরা বাংলা চলচ্চিত্রের জাতীয় পুরস্কার ছিনিয়ে নেয়।

জয়া প্রায়শই প্রসেনজিতের কাছে অভিযোগ করতেন- কেন তারা একসঙ্গে সিনেমা করছেন না। এ প্রসঙ্গে প্রসেনজিৎ বলেন, “আমি জয়াকে বলতাম সঠিক কাজের জন্য অপেক্ষা করা যাক।”

“আমি জয়াকে বলি, দীর্ঘদিন হলো আমি টিপিক্যাল নায়ক কেন্দ্রিক ছবিতে অভিনয় করা বন্ধ করে দিয়েছি। এখন সেই সব সিনেমাই করি যার বিষয়বস্তু অন্যরকম। সুতরাং আমি মনে করি, অবশেষে আমরা দুজনেই এমন একটি ছবি করছি যা ভালো কাজ আর ভালো ভূমিকার জন্য আমাদের যে ক্ষুধা তা মেটাবে,” বলেন প্রসেনজিৎ।

‘রবিবার' সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, “এটি একেবারেই অন্যরকমের একটি চলচ্চিত্র। সম্পর্কের গল্প, বন্ধনের গল্প। সিনেমাটির মূল গল্পই হলো- কোনো এক রবিবার দুজন মানুষের হঠাৎ দেখা হয়, তারপর সেই সম্পর্কের গল্প যা এক নতুন জার্নি শুরু করে।”

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের আশা, সিনেমাটির বিষয়বস্তু আলাদা হলেও দর্শকদের পছন্দ হবে তা।

মন্তব্য