| প্রচ্ছদ

বগুড়ায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ।

রোটারী ক্লাব বগুড়ার আয়োজনে বুধবার বিকেলে শহরের উডবার্ণ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোর দিশারী ও পথের দিশা স্কুলের সুবিধাবঞ্চিত প্রায় শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে।

রোটারী ক্লাব বগুড়ার সভাপতি রশিদা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে উপকরণ স্বরুপ স্কুলের ব্যাগ, মশারী, খাতা, কলম, টুথপেস্ট, ব্রাশ, কলম এবং ভাল মানের খাবার তুলে দেন বগুড়া প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো: শহিদুল্লাহ, বিআইটিটি এর অধ্যক্ষ রোটারিয়ান শাহাবুদ্দিন সৈকত, রোটারিয়ান মোস্তাফিজার রহমান প্রমুখ।

উল্লেখ্য বিগত ৫ বছর আগে তরুণ শিক্ষার্থী আহসান হাবিব বিভু বগুড়া পৌর পার্কে প্রতিষ্ঠা করেছিল সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল আলোর দিশারী। তার পর থেকে গুটি কয়েক সেচ্ছাসেবকদের সাথে নিয়ে তার হাল ধরেছেন আদিত্য কুমার এবং বগুড়ার ছাত্ররাজনীতির এক পরিচ্ছন্ন নাম জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোক্তাদেরুল ইসলাম মিম পোদ্দার। খোলা আকাশের নিচে কয়েকজন ছাত্র নিয়ে শুরু করা করা সুবিধাবঞ্চিত শিশুদের ঐ স্কুলে বর্তমানে শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করছে। শুধু বগুড়া নয় সারিয়াকান্দি চরে উক্ত স্কুলের ২ টি শাখা, রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা এবং নওগাঁ জেলাতেও চলছে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এই স্কুল। যার মাধ্যমে শিক্ষার্থীরা এখন ভবিষ্যতে দেশ ও দশের জন্য কিছু করার স্বপ্ন দেখে। পড়াশোনার পাশাপাশি ভাল মানের খাবার পরিবেশন সেই সাথে বাঙালি ঐতিহ্য নিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের গড়ে তোলার তাদের এই মানবিক দায়িত্ববোধ ইতিমধ্যে নজর কেড়েছে বগুড়ার সকল অঙ্গণের মানুষের। গত কালকের অনুষ্ঠানে উপস্থিত সকলে এই ভাল উদ্যোগ কে স্বাগত জানিয়ে সর্বদা তাদের পাশে থাকার কথা ব্যক্ত করেন।

মন্তব্য