| প্রচ্ছদ

ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬০ বার। প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ।

ঠিক দুই বছর আগের ২৭ সেপ্টেম্বরেও মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-ভুটান। সেটিও ছিল সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের মঞ্চ। সেবার ভুটানকে ৩-০ গোলে হারিয়েছিল লাল-সবুজের যুবারা। সেমিফাইনালে এবার আরও এক গোল বেশি দিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। ভুটানকে ৪-০ গোলে হারিয়ে উঠে গেল সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

শুক্রবার কাঠমান্ডুর আর্মড ফোর্সেস পুলিশ মাঠে ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান। ম্যাচের ১৬ মিনিটে গোল দিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয় গোল করতে বেশি সময় নেয়নি লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচের ২৬ মিনিটে ভুটানের জালে দ্বিতীয় গোল দেয় তারা। এর ছয় মিনিট পরেই মোহাম্মদ মিরাজের গোলে ৩-০ গোলের লিড নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল।

তবে দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে দারুণভাবে আটকে রাখে ভুটান। মনে হচ্ছিল ৩-০ গোলের জয় নিয়েই ফাইনালে যাবে বাংলাদেশ। তবে শেষ দিকে ভুটান অনূর্ধ্ব-১৮ দলের জালে আরেক গোল দেয় বাংলাদেশ। ম্যাচের যোগ করা সময়ে দিপক গোল করে দলকে বড় জয় এনে দেন।

ছয় দল নিয়ে আয়োজিত এবারের আসরে গ্রুপ 'বি'তে ছিল বাংলাদেশ। শ্রীলংকাকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করে যুবা ফুটবলাররা। এরপর ভারতের বিপক্ষে গোলশূন্য সমতা করে লাল-সবুজের প্রতিনিধিরা। দুই ম্যাচে এক জয়, এক ড্রয়ে চার পয়েন্ট ছিল বাংলাদেশ ও ভারতের। গোল ব্যবধানও ছিল সমান।

পরে টসভাগ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয় ভারতের যুবারা। সেমিফাইনালে তারা পায় মালদ্বীপকে। তাদের থেকে জয়ী দল আগামী ২৯ সেপ্টেম্বর ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে।

মন্তব্য