| প্রচ্ছদ

লতা মঙ্গেশকরের জন্মদিনে শুভেচ্ছার বন্যা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০১৯ ।

ভারতের নাইটএঙ্গেল লতা মঙ্গেশকরের ৯০ তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর পরিবার, বন্ধুবান্ধব, শুভানুধ্যায়ী থেকে অনুরাগীরা।

কিংবদন্তী এই সঙ্গীতশিল্পীকে টুইটারে শুভেচ্ছা জানান প্রবীণ অভিনেতা ধর্মেন্দ্র, অভিনেতা-রাজনীতিবিদ হেমা মালিনী, গায়িকা শ্রেয়া ঘোষাল, অভিনেতা ঋষি কাপুর, সংগীত পরিচালক এ আর রহমান। সুকণ্ঠী এই ভারতরত্নকে শুভেচ্ছা জানান ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। লতা মঙ্গেশকর ভারতরত্ন, পদ্মভূষণ এবং পদ্ম বিভূষণ এবং আরও অনেক সম্মানে ভূষিত হয়েছেন। ১৯৮৯ সালে, তিনি দাদাসাহেব ফালকে পুরষ্কারও পেয়েছেন।

হেমা মালিনী টুইট করেন: "লতা দিদির জন্মদিন! ঈশ্বর তাঁকে আরও অনেক স্বাস্থ্যকর বছর দান করুন! লতা মঙ্গেশকর আমায় অনেক আনন্দ দিয়েছেন এবং তিনি আমার মতো লক্ষ লক্ষ মানুষের কাছে অনুপ্রেরণা হিসাবে নিজেকে তুলে ধরেছেন। আমার সমস্ত শুভেচ্ছা আপনার সঙ্গে। আমি সর্বদা আপনার ভালবাসা এবং শুভকামনাকে মূল্যবান বলে মনে করি। বিজেপি নেতা অমিত শাহ তাঁর জন্মদিনের প্রাক্কালে গৌতম রাজাধ্যক্ষের সংরক্ষণাগার থেকে লতা মঙ্গেশকারের একটি প্রতিকৃতির সংকলনের ছবি শেয়ার করেছেন।

লতা মঙ্গেশকর এক হাজারেরও বেশি হিন্দি ছবিতে গান রেকর্ড করেছেন এবং ছত্রিশেরও বেশি আঞ্চলিক ভাষায় গান গেয়েছেন। ২০০৭ সালে ফ্রান্স তাদের দেশের সর্বোচ্চ অসামরিক পুরস্কার (অফিসার অফ দি লেজিয়ান অফ অনার) দিয়ে সম্মানিত করে লতা মঙ্গেশকর। ভারতের জাতীয় চলচ্চিত্র সংরক্ষণাগার লতা মঙ্গেশকরের গাওয়া চিরসবুজ গানের কিছু ঝলক টুইটারে শেয়ার করেছে।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁর ওয়েবসাইটে একটি ফটো ভাগ করে এই গায়িকাকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দেন: "লতা মঙ্গেশকরজির ৯০ তম জন্মদিনে তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন। তাঁর জীবনে সুস্বাস্থ্য, সুখ এবং আনন্দ সবসময় বজায় থাকুক"।

বালুশিল্পী সুদর্শন পট্টনায়েক ওড়িশার পুরীর সৈকতে তাঁর তৈরি একটি সুন্দর শিল্পকর্ম টুইটারে শেয়ার করে লতা মঙ্গেশকরকে শুভেচ্ছা জানান।

সুত্র-এনডি টিভিView image on Twitter 

মন্তব্য