| প্রচ্ছদ

রোববার বাড়তে পারে বৃষ্টি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৬ বার। প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০১৯ ।

দেশে শুক্রবারের চেয়ে শনিবার বৃষ্টিপাত বেড়েছে।  রোববারও (২৯ সেপ্টেম্বর) বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। সেই সঙ্গে সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে।

শনিবার আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া অফিস বলছে, ৩০ সেপ্টেম্বর থেকে পরবর্তী পাঁচদিনের আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই। অন্যদিকে শনিবার সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এ সময় দক্ষিণ, দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। এর প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

শনিবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সাতক্ষীরায়, ৪৩ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে, ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে, ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বৃষ্টি হয়েছে ৯ মিলিমিটার, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রোববার সূর্য উঠবে ভোর ৫টা ৪৯ মিনিটে এবং অস্ত যাবে সন্ধ্যা ৫টা ৪৮ মিনিটে।

মন্তব্য