| প্রচ্ছদ

জিকে শামীমের সাত দেহরক্ষী কারাগারে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৪ বার। প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০১৯ ।

আলোচিত যুবলীগ নেতা গ্রেফতার ঠিকাদার গোলাম কিবরিয়া (জিকে) শামীমের সাত দেহরক্ষীর জামিন আবেদন নাকচ করেছেন আদালত। রোববার ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমান শুনানি শেষে তাদের জামিন আবেদন নাকচ করেন। তারা হলেন-দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। গ্রেফতার সাত দেহরক্ষীর পক্ষে ছিলেন আইনজীবী আবদুর রহমান হাওলাদার। খবর সমকাল অনলাইন 

টেন্ডারবাজি, চাঁদাবাজির সুনিদিষ্ট অভিযোগে গত ২০ সেপ্টেম্বর ঢাকার গুলশানের নিকেতনের কার্যালয় থেকে শামীমের সঙ্গে তার সাত দেহরক্ষীকেও গ্রেফতার করেছিল র‌্যাব। পরদিন তাদের গুলশান থানায় হস্তান্তর করা হয়। ওই অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া ১৬৫ কোটি টাকার ওপর এফডিআর (স্থায়ী আমানত) পাওয়া যায়, যার মধ্যে তার মায়ের নামে ১৪০, কোটি ও ২৫ কোটি টাকা শামীমের নামে। একই সঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র।

ওই কার্যালয় থেকে অস্ত্র ও কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় অস্ত্র ও মাদক আইনে করা দুটি মামলায় জিকে শামীমের পাশাপাশি সাত দেহরক্ষীকেও আসামি করা হয়। এর আগে বৃহস্পতিবার গুলশানের অস্ত্র আইনের মামলায় চারদিনের রিমান্ড শেষে সাত দেহরক্ষীকে আদালতে হাজির করে পুলিশ।

মন্তব্য