| প্রচ্ছদ

বগুড়ায় বয়স ও বিষয় ভিত্তিক নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৩০ বার। প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমী এবং বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা যৌথ আয়োজনে দেশব্যাপী বয়স ও বিষয় ভিত্তিক নৃত্য প্রতিযোগিতা- ২০১৯ বগুড়া অঞ্চলের বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকাল ৩ টায় জেলার শিল্পকলা একাডেমী মিলনায়তনে (নতুন ভবন) ওই বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে ৫০ জন বিজয়ীর মাঝে সনদপত্র বিতরণ করা হয়। 

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বগুড়া জেলা শাখা’র সভাপতি জর্জেট বুলবুল ব্যাপারী’র সভাপতিত্বে নৃত্য প্রতিযোগিতা উদ্বোধন ঘোষণা করেন বগুড়া জেলা কালচারাল অফিসার শাহাদৎ হোসেন। বয়স ও বিষয় ভিত্তিক নৃত্য প্রতিযোগিতায় সৃজনশীল, লোক, কত্থক, ভরত নাট্যম, মনিপুরি, ওড়িষী, দলীয় মুক্তিযুদ্ধ ভিত্তিক নৃত্যে ১০০ জন প্রতিযোগি ৩ টি বিভাগে অংশহগ্রহণ করে।

ওই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বগুড়া জেলা শাখা’র সভাপতি জর্জেট বুলবুল ব্যাপারী, সহ-সভাপতি সৈয়দ আশিক ফারুক, সাংগঠনিক সম্পাদক রেবেকা সুলতানা মৌসুমী।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বগুড়া জেলা শাখা’র সাধারণ সম্পাদক মাহাবুব হাসান সোহাগের পরিচালনায় প্রতিযোগিতা শেষে ৫০ জন বিজয়ীর মাঝে সনদপত্র বিতরণ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া’র সহ-সভাপতি আসাদ হোসেন, গৌতম কুমার দাস, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ আলীম, আমরা ক’জন শিল্পীগোষ্ঠী’র সাধারণ সম্পাদক লায়ন আব্দুল মোবিন জিন্নাহ্ এবং নৃত্যশিল্পী সংস্থার সকল সদস্যবৃন্দ।

বিজয়ী প্রতিযোগিরা আগামী ১৭ ও ১৮ অক্টোবর-২০১৯ রাজশাহী জেলা পরিষদ মিলনায়তন ও রাজশাহী শিশু একাডেমী মিলনায়তনে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করবে।

মন্তব্য