| প্রচ্ছদ

বগুড়ার শেরপুরে তক্ষক শিকারের অপরাধে যুবলীগ সভাপতির ছেলেসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১১৯ বার। প্রকাশ: ০১ অক্টোবর ২০১৯ ।

অবৈধভাবে বন্য প্রাণী তক্ষক শিকার ও হেফাজতে রাখার অপরাধে বগুড়ার শেরপুরের যুবলীগ সভাপতির ছেলেসহ তিন জনকে গ্রেফতার করেছে র‍্যাব। সোমবার বিকাল ৩ টার দিকে উপজেলার খানপুর ইউনিয়নের চেয়াম্যানে শফিকুল ইসলাম রাঞ্জুর বিল্ডিং এর ৫ম তলা থেকে তক্ষক উদ্ধারসহ ওই তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়।  

গ্রেফতারকৃতরা হলো- শেরপুর যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারেকের ছেলে শামসুজ্জোহা বিন তারেক নয়ন (২০), উপজেলার চকধলীর মৃত দলিল উদ্দিন মণ্ডলের ছেলে নূরুন্নবী (৫০) এবং মির্জাপুরের শুকুর আলী শেখের ছেলে মাকেজ আলী শেখ (৩২)।

বগুড়া র‍্যাব-১২ কোম্পানি কমান্ডার এস এম মোর্শেদ হাসান 'পুণ্ড্রকথাকে' জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদীন ধরে অবৈধভাবে শেরপুরের খানপুর ইউনিয়নের চেয়ারম্যানের বিল্ডিং এ অবৈধভাবে বন্য প্রাণী তক্ষক নিজেদের হেফাজতে রেখে লোকজনের টাকা হাতিয়ে নেওয়ার ব্যাবসা করে আসছিলো। তক্ষক বিক্রির নাম করে তারা ক্রেতাদের আটকে রাখতো। পরে তাদের কাছে থাকা সব টাকা লুট করে নিয়ে তাকে ভয় ভীতি দেখিয়ে ছেড়ে দিত।

তিনি আরো জানান, অভিযান চলাকালে ওই তিন ব্যক্তিকে হাতেনাতে গ্রেফতার করা হয়। বিল্ডিং এর মালিক খানপুর ইউনিয়নের চেয়ারম্যান পলাতক রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য শেরপুর থানায় হস্তান্তর করা হয়েছে। 

মন্তব্য