| প্রচ্ছদ

ধুনটে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ২৯ বার। প্রকাশ: ০১ অক্টোবর ২০১৯ ।

বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় ধুনট পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজে উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা। এসময় বিদ্যালয়ের ক্ষুদে ডাক্তাররা অন্যান্য শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ায়।
 
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাছিব, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম জিন্নাহ, বগুড়া জেলা স্বাস্থ্য তত্ত্ববধায়ক মাহের মুরাদ, ধুনট পাইলট উচ্চ বালিকা ও কলেজের অধ্যক্ষ বিকাশ চন্দ্র সাহা, ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর রবিউল করিম, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) আলহাব হোসেন, স্বাস্থ্য পরিদর্শক হিরেন্দ্র নাথ পাল, এমটিইপিআই রুহুল আমিন ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক মিরাজুল হক।

উল্লেখ্য, ২০তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে ধুনট উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ৫ থেকে ১৬ বছর বয়সী ৭৫ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা রয়েছে। এ কর্মসূচী চলবে ৭ অক্টোবর পর্যন্ত। 
 

মন্তব্য