| প্রচ্ছদ

কলেজছাত্রী লিজার আত্মহত্যার ঘটনায় মামলা, স্বামীসহ আসামি ৩

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৯ বার। প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৯ ।

রাজশাহীর শাহ্ মখদুম থানার সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে কলেজছাত্রী লিজা রহমানের (১৯) আত্মহত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

লিজার বাবা মো. আলম বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে নগরীর শাহ মখদুম থানায় বুধবার রাতে মামলাটি দায়ের করেন। মামলায় লিজার স্বামী সাখাওয়াত হোসেনসহ (১৯) তিনজনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নগরীর শাহ্ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, লিজার বাবা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় লিজার স্বামী সাখাওয়াত হোসেন, শ্বশুর মাহবুবুল হক খোকন, শাশুড়ি নাজনীন আক্তারসহ অজ্ঞাত আত্মীয় স্বজনকে আসামি করা হয়েছে। মামলায় লিজাকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগ আনা হয়েছে। মামলাটি গুরুত্ব সহকারে তদন্ত করে দ্রুত অভিযোগপত্র দাখিল করা হবে।

গত ২৮ সেপ্টেম্বর নগরীর শাহ্ মখদুম থানায় স্বামী সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করতে যান রাজশাহী সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী লিজা রহমান। এক পর্যায়ে থানা থেকে বেরিয়ে থানার সামনেই গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। পরে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তবে আগুনে লিজার শ্বাসনালীসহ শরীরের প্রায় ৬৪ শতাংশ পুড়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তার মৃত্যু হয়।

মন্তব্য