| প্রচ্ছদ

সুইমিং পুলে অনাহূত অতিথি, তুলতে রাতভর চললো কসরত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩১ বার। প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৯ ।

পারিবারিক সুইমিং পুলে অনাহূত এক অতিথি। আর সেই অতিথিকে পানি থেকে তুলতে হিমশিম অবস্থা। ইংল্যান্ডের নিউ হ্যাম্পশায়ারের বেডফোর্ডে এক বাড়ির সুইমিং পুলে নেমে পড়ে একটি ষাঁড়। সারা রাতের চেষ্টাতেও তাকে জল থেকে তোলা যায়নি।

সুইমিং পুলটি বাড়ির পিছনের দিকে ছিল। আর সেই দিকটি ঘেরা ছিল না। ফলে বাইরে থেকে ষাঁড়টি সেখানে ঢুকে পড়ে। এসে কোনও ভাবে সুইমিং পুলে পড়ে যায়। কিন্তু কিছুতেই উঠতে পারছিল না। কারণ সুইমিং পুলটিতে কোনও সিঁড়ি ছিল না। সারারাত ধরে ওই পরিবারে লোকেরা ষাঁড়টিকে পুল থেকে তোলার চেষ্টা চালিয়েও কোনও সুবিধা করতে পারেননি।

সকালে খবর পেয়ে নিউ হ্যাম্পশায়ার ফিশ অ্যান্ডল গেম-এর সদস্যরা এসে উদ্ধারকাজে নামেন। প্রথমেই তাঁরা সমস্যা বোঝার চেষ্টা করেন। দেখেন ষাঁড়টি উচ্চতার কারণে উপরে উঠতে পারছে না। তাই একটি কাঠের সিঁড়ির ব্যবস্থা করে সুইমিংপুলে নামিয়ে দেয়।

এবার সিঁড়ি দিয়ে উপরে উঠে চেষ্টা চালাতে থাকে সুইমিংপুল থেকে বেরিয়ে আসার। কিন্তু তাতেও সফল হয়নি। তারপর একটি মোটা দড়ি দিয়ে দু’দিকে দু’জন ধরে ষাঁড়টিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকে। অনেক চেষ্টা করে শেষ পর্যন্ত পুল থেকে উঠানো সম্ভব হয়। সুইমিং পুল থেকে ছাড়া পেয়েই তির বেগে দৌড় দেয় ষাঁড়টি।

মন্তব্য