| প্রচ্ছদ

ক্যাসিনো ব্যবসা ছেড়ে গ্রামে টমেটোর চাষ করুন: কৃষিমন্ত্রী

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩১ বার। প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯ ।

ক্লাব ব্যবসার আড়ালে জুয়া-ক্যাসিনোসহ সব অবৈধ ব্যবসা ছেড়ে দিয়ে এর পরিচালনাকারীদের গ্রামের শষ্যক্ষেতে টমেটো চাষ করার পরামর্শ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, আমি জেনেছি একজন কৃষক টমেটো চাষ করে তিন মাসে এক লাখ টাকা পর্যন্ত আয় করতে পারেন। তাই ক্যাসিনোর মতো অবৈধ পেশায় যারা মেধা খরচ করছেন তাদের বলব টমেটোসহ কৃষিপণ্য চাষাবাদে মেধা ব্যয় করুন। আয়ও হবে, সম্মান নিয়ে বাঁচতেও পারবেন।

বৃহস্পতিবার সাতক্ষীরার নগরঘাটা উচ্চবিদ্যালয় মাঠে গ্রীষ্মকালীন হাইব্রিড টমেটো নিয়ে হওয়া মাঠ দিবসে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

পেঁয়াজের দাম নিয়ে কারসাজির বিষয়ে আব্দুর রাজ্জাক বলেন, উচ্চফলনশীল জাত উদ্ভাবনের মাধ্যমে পেঁয়াজ উৎপাদনে ভবিষ্যতে দেশ স্বয়ংসম্পূর্ণ হবে। তখন আর এই সংকট থাকবে না।

ক্যাসিনো ব্যবসায়ী-পেঁয়াজের সিন্ডিকেট কেউ ছাড় পাবে না মন্তব্য করে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, দুর্বৃত্ত যেই হোক না কেন, তাকে ছাড় দেওয়া হবে না।

দলে অনুপ্রবেশকারী ঢুকে পড়ায় ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী। বলেন, আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক সংগঠন। যথাযথ যাচাই না করে অথবা গোপনে বিতর্কিত মানুষ ঢুকে পড়ে সংগঠনের দুর্নাম করছে। তবে ভবিষ্যতে দলীয় কমিটিগুলোতে অনুপ্রবেশকারীদের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।

 

মন্তব্য