| প্রচ্ছদ

‘মেসির কথা শুনে কেঁদেছিল আর্জেন্টিনা দলের সবাই’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৮ বার। প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯ ।

শিরোপা জেতাতে না পারলেও লিওনেল মেসি আর্জেন্টিনা দলকে যেভাবে নেতৃত্ব দিচ্ছেন তার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন আনহেল ডি মারিয়া। দলের প্রতি সতীর্থ মেসির নিবেদনের বিষয়টি তুলে ধরতে সবশেষ কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে হারের পর একটি ঘটনা তুলে ধরেছেন এই উইঙ্গার।

কোপার সেমিফাইনালে স্বাগতিক ব্রাজিলের কাছে হারের পর মেসির আবেগঘন কথা শুনে দলের কেইউ অশ্রু ধরে রাখতে পারেননি বলে জানিয়েছেন ডি মারিয়া।

টুর্নামেন্টে তৃতীয় হয়ে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। বিদায় নেওয়ার সময় কোপার আয়োজকেরও কড়া ভাষায় সমালোচনা করেছিলেন দলটির অধিনায়ক মেসি। এর জন্য নিষেধাজ্ঞাও পেতে হয়েছে তাকে।

দলকে সাফল্য এনে দিতে না পারলেও মাঠের বাইরে মেসির পারফরম্যান্সে অনেক খুশি ডি মারিয়া। সম্প্রতি ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে আক্রমণভাগের এই খেলোয়াড় বলেছেন, “ব্রাজিলের বিপক্ষে হারের পর সুন্দর সুন্দর কিছু কথা বলেছিল মেসি। তবে আমাদের যে দলটি গড়েছি তা নিয়ে গর্বিত।”

“বলেছিলেন, আমরা হয়তো বেশি দিন একসাথে থাকিনি। বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় ডাক পায়নি। তারপরও মনে হচ্ছে, আমরা যেন অনেক বছর ধরে একসঙ্গে খেলছি।”

“সে বলেছিল, প্রথম দিন থেকে আমরা একই লক্ষ্যে পথ চলেছি। তরুণ খেলোয়াড়রা এই জার্সির প্রতি যে প্রতিশ্রুতি দেখিয়েছে তাতে সে গর্বিত।”

“তার কথা শেষ হওয়ার পর সবার চোখে পানি এসে গেল। এটা সবার হৃদয় স্পর্শ করল। বিশেষ করে তরুণদের হৃদয়।”

মেসির প্রশংসা করে পিএসজি ফরোয়ার্ড ডি মারিয়া আরও বলেন, “মেসি জাতীয় সঙ্গীত গায় না, কথা বলে না- এমন অনেক কথায় মিডিয়ায় শোনা যায়। কিন্তু এবারের আসরে অন্যরকম এক মেসিকে দেখেছি আমরা। সে দলের সদস্য এবং সংবাদ মাধ্যমের সামনে নিজে কথা বলেছি। এমন মেসিকে আমার ভালো লাগে। আমি এমন মেসিকেই পছন্দ করি।”

মন্তব্য