| প্রচ্ছদ

ফিরলেন এমবাপ্পে, বাদ পগবা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৩ বার। প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯ ।

ইউরো বাছাই পর্বের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। চোট কাটিয়ে দলে ফিরেছেন কিলিয়ান এমবাপ্পে ও এনগোলো কন্তে। তবে বাদ পড়েছেন পল পগবা। চোটের সঙ্গে ফর্মহীনতার জন্য জায়গা হারিয়েছেন তিনি।

আগামী ১১ অক্টোবর আইসল্যান্ডের মাঠে আতিথ্য নেবে ফ্রান্স। এরপর ১৪ অক্টোবর ঘরের মাঠ স্তাদে দে ফ্রান্সে তুরস্কের মুখোমুখি হবে তারা। ‘এইচ’ গ্রুপে ৬ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে রয়েছে ফ্রান্স ও তুরস্ক।

দীর্ঘদিন চোটে ভুগেছেন এমবাপ্পে। ফলে পিএসজির হয়েও খেলা হয়নি তার। সদ্য চোটমুক্ত হয়েছেন তিনি। ক্লাবের হয়ে মাঠেও ফিরেছেন। স্বাভাবিকভাবেই জাতীয় দলে ডাক পেয়েছেন ফুটবল বিস্ময়।

একই কারণে বাদ পড়েছেন পগবা। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সময়টা ভালো যাচ্ছে না তার। ভীষণ গোলখরায় ভুগছেন তিনি। এর মাঝে শরীরে হানা দিয়েছে চোট। সঙ্গত কারণে ফরাসি দল থেকেও ছিটকে গেছেন।

ফ্রান্স স্কোয়াড

গোলরক্ষক: আলফোন্স আরিয়োলা, উগো লরি, স্তিভ মঁদঁদা;

ডিফেন্ডার: লুকাস দিনিয়ে, লিও দুবোইস, লুকাস এর্নান্দেস, প্রিসনেল কিম্পেম্বে, ক্লিমেন্ত লংলে, বেনজামিন পাভার্দ, রাফায়েল ভারান, কার্ত জুমা;

মিডফিল্ডার: এনগোলো কন্তে, ব্লাইস মাতুইদি, তঁগি এনদোম্বেলে, মুসা সিসোকো, করেতিঁ তোলিসো;

ফরোয়ার্ড: উইসাম বেন ইয়েদের, কিংসলে কোমান, অলিভিয়ের জিরু, আঁতোয়া গ্রিজম্যান, জোনাথান ইকোন, থোমাস লিমার ও কিলিয়ান এমবাপ্পে।

মন্তব্য