| প্রচ্ছদ

তুলসী গাছে ফুটল নোলক জবা ফুল!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৩৪ বার। প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯ ।

টাঙ্গাইলের কালিহাতীতে বাড়িতে তুলসী গাছে জবা ফুল ফুটেছে। এতে এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। উপজেলার এলেঙ্গা পৌরসভার বানিয়াবাড়ী গ্রামে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। 

বানিয়াবাড়ী (সাহাপাড়া) গ্রামে মধুসূদন সাহার বাড়ির এক তুলসী গাছে বৃহস্পতিবার সকালে জবা ফুলের একটি কলি দেখা যায়। ঘটনাটি ছড়িয়ে পড়লে এলেঙ্গাসহ আশেপাশের এলাকা থেকে হাজার হাজার মানুষ তুলসী গাছটিকে দেখার জন্য তার বাড়িতে ভিড় জমাতে শুরু করে। রাত বাড়ার সাথে সাথে ভিড় আরও বেশি বাড়তে থাকে। একপর্যায়ে ভিড় সামলাতে গভীররাতে বাড়ির গেটটি বন্ধ করে দেওয়া হয়। শুক্রবার ভোর থেকে আবারও শুরু হয় দর্শানার্থীদের সমাগম।

সরজমিনে দেখা যায়, কলিটি ফুটে একটি নোলক জবায় পরিণত হয়েছে, যার ভেতরে লাল ও বাইরে সাদা। বাড়ির মালিক মধুসূদন সাহার ছোট ছেলে সঞ্জিব চন্দ্র সাহা বলেন, ঘটনাটি অবশ্যই অলৌকিক। আগে কখনো এরকম ঘটনা আর ঘটেনি। বৃহস্পতিবার সকালে তুলসী গাছে জবা ফুলের একটি কলি এলে শুক্রবার ভোরে দেখা যায় সেটিতে জবা ফুল ধরে আছে।

তুলসী গাছে জবা ফুল দেখতে এসে বানিয়াবাড়ী গ্রামের কলেজছাত্র জয় চক্রবর্তী জানান, বৃহস্পতিবার রাত থেকে গাছটিকে দেখার জন্য গ্রামে অনেক লোকজন আসছে।

তবে এ ঘটনার সঙ্গে ধর্মীয় বিষয় সম্পর্কিত নয় বলে মনে করেন তিনি।

মন্তব্য