| প্রচ্ছদ

মা ভবানী মন্দিরে দুঃসাহসিক চুরি

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৫১ বার। প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৯ ।

বগুড়ার শেরপুরের ঐতিহাসিক মা ভবানী মন্দিরে দুঃসাহসিক চুরি হয়েছে। সংঘবদ্ধ দুর্বৃত্তরা মন্দিরের দানবাক্সের তালা ভেঙে নগদ টাকা ও একটি সিসি ক্যামেরা লুটে নিয়ে যায়। উপমহাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের ৫১তম পীঠস্থানের অন্যতম এই মন্দিরে উক্ত চুরির ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এদিকে এ ঘটনার খবর পেয়ে গত শুক্রবার (০৪অক্টোবর) রাতে ঘটনাস্থল পরিদর্শনে যান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো. গাজিউর রহমান। এসময় শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবিরসহ মন্দির সংস্কার ও পরিচালনা কমিটির নেতারা তাঁর সঙ্গে ছিলেন।


অত্র মন্দির সংস্কার ও পরিচালনা কমিটির নেতা নিমাই ঘোষ জানান, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার (০৩অক্টোবর) সন্ধ্যায় পূজা অর্চনা শেষে মন্দিরটি রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা অপূর্ব তালাবদ্ধ করে চলে যান। পরদিন শুক্রবার সকালের দিকে এসে দেখতে পান মন্দিরটির দানবাক্সের তালা ভাঙা ও পশ্চিমপাশে স্থাপনকৃত সিসি ক্যামেরাটিও নেই। পরে চুরির ঘটনাটি তিনি তাকে সহ কমিটির সবাইকে জানান। এরপর থানা পুলিশকে মৌখিকভাবে জানানো হয়। মন্দির কমিটির এই নেতা আরও জানান, মা ভবানীর মন্দিরে নয়টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এছাড়া পাঁচটি দানবাক্স রয়েছে। তবে ওই দানবাক্সে থেকে কি পরিমান টাকা খোয়া গেছে তা জানাতে পারেননি তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চুরির ঘটনা শুনেছি। তবে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 
 

মন্তব্য