| প্রচ্ছদ

গাকের নির্বাহী পরিচালক ড. আলমগীরের তুরস্ক ও যুক্তরাজ্য সফর

সংবাদ বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৯ ।

যুক্তরাজ্যের (Essex University) এসেক্স  বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে বৃটেন সফরে গেছেন বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্মের (গাক) নির্বাহী পরিচালক ড.খন্দকার আলমগীর হোসেন। ৫ অক্টোবর সকালে হযরত শাহ্জাহালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে তিনি রওনা হন। গাকের সিনিয়র দুই কর্মকর্তাসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকও তার সফর সঙ্গী হয়েছেন।

ড. খন্দকার আলমগীর হোসেনের অপর ৪ সফর সঙ্গী হলেন- গাকের সিনিয়র পরিচালক ড. মাহবুব আলম, গাক হেলথ সার্ভিসের জুনিয়র কনসালটেন্ট ডা. তমা খন্দকার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মোঃ সাইদুজ্জামান এবং কৃষিতত্ব ও কৃষি সম্প্রসারণ বিভাগের প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমান।

গাকের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সফরকারীরা তুরষ্ক হয়ে যুক্তরাজ্য যাবেন। ৬ অক্টোবর তাঁরা তুরস্কের ইস্তাম্বুলে ওমেন সলিডারিটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ব্রোক হাতওয়ের সঙ্গে গাকের কার্যক্রম নিয়ে অভিজ্ঞতা বিনিময় এবং যৌথ উদ্যোগ কাজ করার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করবেন। এরপর তারা যুক্তরাজ্যের উদ্দেশ্যে রওনা হবেন। ড. খন্দকার আলমগীর যুক্তরাজ্যে ৯ থেকে ১০ অক্টোবর অবস্থানকালে এসেক্স বিশ্ববিদ্যালয়ে ‘ইমপ্যাক্ট অব মাইক্রোফিন্যান্স ইন ওমেন ইমপাওয়ারমেন্ট থ্রো পার্টিসিপেশন গা আইজিএ ইন বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন। তারা আগামী ১৩ অক্টোবর দেশে ফিরবেন।
 

মন্তব্য