| প্রচ্ছদ

ভারতের সঙ্গে চুক্তি আড়াল করতে সম্রাট নাটক: রিজভী

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩০ বার। প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯ ।

ভারতের সঙ্গে চুক্তিকে জনগণের কাছ থেকে আড়াল করতে যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে গ্রেফতারের নাটক সাজানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ভারতের সঙ্গে সরকার কী কী চুক্তি করছে, তা জানার অধিকার বাংলাদেশের জনগণের অবশ্যই রয়েছে। এই অধিকার দেশের সংবিধানই দিয়েছে। রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, গত ১২ বছরে ভারতকে এই সরকার যা দিয়েছে তারপর বাংলাদেশের সার্বভৌমত্বের কিছু কি অবশিষ্ট থাকলো? আসলে এ সরকার দেশ ও জনগনের স্বার্থের কথা চিন্তা করে না। সব দেশের প্রধানমন্ত্রীরা বিদেশ সফরে কিছু না কিছু আনতে যান। আর আমাদের প্রধানমন্ত্রী ভারত সফরে যান সবকিছু উজাড় করে দিতে। বিনিময়ে তিনি পেয়েছেন ক্ষমতার মসনদে থাকার গ্যারান্টি আর 'ঠাকুর শান্তি পুরস্কার'। বাংলাদেশের জনগণের বদনসিব, তারা কিছুই পায়নি।

রিজভী বলেন, শেখ হাসিনা বলেছিলেন, বিদেশে গ্যাস রফতানি করতে রাজি না হওয়ায় ২০০১ সালের নির্বাচনে তিনি ক্ষমতায় যেতে পারেননি। খালেদা জিয়া গ্যাস রফতানির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলেন। এখন কেন ভারতকে গ্যাস দিলেন? ক্ষমতায় থাকার জন্যই কি গ্যাস দেওয়া? তিনি বলেন, প্রধানমন্ত্রী তার পদে থাকার সাংবিধানিক সব অধিকার হারিয়েছেন।

 

মন্তব্য