| প্রচ্ছদ

লংকান কোচদের কোচ হবেন ওয়াসিম!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২২ বার। প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯ ।

সময়টা ভালো যাচ্ছে না শ্রীলংকার। কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে আর মুরালিধরনদের অবসরের পর অনেকটাই এলোমেলো অবস্থা তাদের ক্রিকেটে। বিশ্বকাপে বাজে পারফর্মের পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারে দলটি। তবে ক্রিকেটের উন্নয়নে শিগগিরই নতুন কিছু ফর্মুলা হাতে নিচ্ছে লংকান বোর্ড। এরই মধ্যে পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরামের সঙ্গে কথা বলেছেন তারা।

ওয়াসিমকে তাদের সঙ্গে যুক্ত করতে চায় দলটি। তার কাজ হবে সিনিয়র খেলোয়াড় আর কোচদের প্রশিক্ষণ দেওয়া। অনেকটা কোচদের কোচ হওয়ারই মতো। এদিকে ওয়াসিমও ইতিবাচক সাড়া দিয়েছেন। শ্রীলংকার ক্রিকেটের উন্নয়নে তিনি কাজ করতে আগ্রহী।

চলমান লংকা-পাকিস্তান সিরিজের মাঝেই নাকি ওয়াসিমের সঙ্গে এ নিয়ে আলোচনা সেরেছে শ্রীলংকা। জাতীয় দল থেকে অবসরের পর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের সঙ্গে কাজ করেছেন ওয়াসিম। আইপিএলে তাকে নিয়মিতই দেখা যায়। এ ছাড়া ধারাভাষ্যকার হিসেবেও সময় কাটান ওয়াসিম।

শ্রীলংকা অবশ্য বিশ্বকাপের পর ঘরের মাঠে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো ক্রিকেট খেলেছে। টেস্ট সিরিজ ড্র করেছে। তার আগে বাংলাদেশেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ধবলধোলাই করেছে। পাকিস্তানের ওয়ানডে সিরিজটা ভালো যায়নি তাদের। তবে মূল দলের দশ ক্রিকেটার নেন এই সফরে। তারপরও টি-২০ সিরিজটা জয়ে শুরু করেছে শ্রীলংকা। সব মিলিয়ে শ্রীলংকা ক্রিকেট দল আবার গুছিয়ে উঠছে। ওয়াসিম আকরাম লংকানদের সঙ্গে কাজ করলে হয়তো আরও ভালো করতে তারা।

মন্তব্য