| প্রচ্ছদ

শ্রীলঙ্কায় তৃতীয় দিনে মুমিনুল-মিরাজদের হতাশা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৪ বার। প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯ ।

শ্রীলঙ্কা সফরে দ্বিতীয় আনঅফিশিয়াল টেস্টে তৃতীয় দিনটা ভালো কাটেনি বাংলাদেশ ‘এ’ দলের। হাম্বানটোটায় চার দিনের ম্যাচটিতে তৃতীয় দিন শেষে এগিয়ে রাখতে হচ্ছে শ্রীলঙ্কা ‘এ’ দলকেই।

রবিবার ম্যাচের তৃতীয় দিন শেষে স্বাগতিক দল ৬৪ রানের লিড জমা করেছে স্কোর বোর্ডে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ১২৬ রান জমা করেছে দলটি।

এর আগে আগের দিনের ৬ উইকেটে ২৮৩ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। শেষ পর্যন্ত সফরকারীদের প্রথম ইনিংস থামে ৩৩০ রানে। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ২৬৮ রান।

নুরুল হাসান সোহান আগের দিনের সঙ্গে মাত্র ১ রান যোগ করতে পেরেছেন। ৩৬ রানেই বিদায় নেন তিনি। তবে মেহেদী হাসান মিরাজ অপরাজিত ৩৮ রানের ইনিংস খেলে দলকে টেনেছেন। শ্রীলঙ্কা ‘এ’ দলের পক্ষে সর্বাধিক ৫ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ৩ উইকেট পেয়েছেন প্রভাত জয়াসুরিয়া।

৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শ্রীলঙ্কা। দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও সঙ্গিথ কোরে ভুগিয়েছেন বাংলাদেশি বোলারদের। উদ্বোধনী জুটিতে অবিচ্ছিন্ন থেকে দিন পার করেছেন দুজন। নিশাঙ্কা ৭৫ ও কোরে ৫০ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ ৫ বোলার ব্যবহার করেছে। ইবাদত হোসেন,মেহেদী হাসান মিরাজ, সালাউদ্দিন শাকিল, রিশাদ হাসান ও মোহাম্মদ মিঠুন কেউই দলকে সাফল্য দিতে পারেননি।

দুই দলের প্রথম আনঅফিশিয়াল টেস্ট ম্যাচটি ড্র হয়।

মন্তব্য