| প্রচ্ছদ

শুদ্ধি অভিযানের নামে জনগণকে বোকা বানানোর চেষ্টা: মান্না

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৫ বার। প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯ ।

'শুদ্ধি অভিযানে'র নামে জনগণকে বোকা বানানোর চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সোমবার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক ঐক্যের উদ্যোগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

মান্না বলেন, শুদ্ধি অভিযানের নামে যা হচ্ছে, তা আইওয়াশ। এর মাধ্যমে জনগণকে বোকা বানানোর চেষ্টা চলছে।

দেশের আইন ও বিচারব্যবস্থা 'দেউলিয়া' বলেই সম্রাটকে ধরতে 'সবুজ সংকেতে'র অপেক্ষা করতে হয়েছে বলেও মন্তব্য করেন জাতীয় ঐক্যজোটের অন্যতম এই নেতা।

মাহমুদুর রহমান মান্না বলেন, বেশ কয়েকদিন ধরে সম্রাটকে পাওয়া যাচ্ছিল না। প্রধানমন্ত্রীর ভারত সফর শেষে দেশে ফেরার দিনই হঠাৎ গ্রেফতারের নাটক হলো। মনে হলো– সারাদেশ তন্ন তন্ন করে খোঁজাখুজির এক পর্যায়ে দেশের এক কোণায় তাকে পাওয়া গেল। সে নাকি ভারতে পালানোর চেষ্টা করেছে অনেকবার।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, সত্যিকারে যদি এটি শুদ্ধি অভিযান হতো, তাহলে সেটা হতো চলমান। সরকার ক্ষমতায় আসার পর ধাপে ধাপে এই অভিযান পরিচালনা করলে দেশ আজ এই পর্যায়ে এসে পৌঁছাতো না।

মান্না বলেন, 'রাষ্ট্রের উচ্চপর্যায়ে থাকা মানুষগুলোর সরাসরি পৃষ্ঠপোষকতায় দুর্নীতির পরিমাণ বেড়েছে অতি দ্রুত। আমরা বলতে চাই– অভিযানের নামে যা হচ্ছে তা আইওয়াশ। সরকারের একটা ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য অন্য একটি ঘটনার জন্ম দিচ্ছেন।'

প্রধানমন্ত্রীর সফরে ভারতের সঙ্গে যেসব চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে, তাতে বাংলাদেশের ন্যূনতম স্বার্থরক্ষা হয়নি– এমনটা দাবি করে তিনি চুক্তিগুলোর বিস্তারিত জনগণের কাছে প্রকাশের দাবি জানান।

মন্তব্য