নওগাঁয় শুরু হয়েছে দু’দিনব্যাপী শিশুমেলা

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ১৮ মে ২০২২ ১৫:৩৯ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতা সৃষ্টির লক্ষে নওগাঁ শুরু হয়েছে দুই দিন ব্যাপী শিশু মেলা।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী প্রকল্পের আওতায় জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা তথ্য অফিস শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ প্রাংগনে এই শিশু মেলার আয়োজন করে। বুধবার সকাল সাড়ে ১০টায় আয়োজিত এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

 

জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আবু সালেহ মোঃ মাসুদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন আকতার, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন এবং বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শরিফুর রহমান বক্তব্য রাখেন।

এর আগে শিশুমেলা উপলক্ষ্যে জেলা স্কুল মাঠ থেকে একটি শেভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসক এতে নেতৃত্ব দেন। শোভাযাত্রা মুক্তিরমোড় হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে বিয়াম ল্যাবরেটরী স্কুল চত্বরে এসে শেষ হয়।  

দু’দিনব্যপী এ মেলায় জেলা তথ্য অফিস, বাংলাদেশ শিশু একাডেমী, মওসুমী বেসরকারী উন্নয়ন সংগঠনের কিশোর কিশোরী কর্মসূচীসহ প্রায় ১৫টি ষ্টলে শিশুতোষ সম্বলিত  বিভিন্ন কার্যক্রম প্রদর্শিত হচ্ছে। 

এ উপলক্ষে দু’দিনব্যাপী মেলায় শিশু কিশোরদের আবৃত্তি, চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।