আটা,ময়দা ও গো-খাদ্য ভূষির দাম সহনীয় পর্যায়ের রাখার আহবান বগুড়া জেলা প্রশাসনের

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১৮ মে ২০২২ ২১:৪১ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ২৭ বার।

বগুড়ায় আটা ময়দার দাম স্বাভাবিক রাখতে গতকাল জেলা প্রশাসকের কার্যালয়ে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বেলা ১২ টায় সভা থেকে গম থেকে উৎপাদিত আটা,ময়দা ও গো—খাদ্য ভূষির দাম সহনীয় পর্যায়ের রাখার আহ্বান জানানো হয়। সভায় বলা হয় যে, ইতিপূর্বে আগের আমদানীকৃত উৎপাদিত গম থেকে আটা, ময়দার দাম বেশি রাখা যাবে না। উৎপাদন খরচ ও ভোক্তার বিষয়টি চিন্তা করে দাম স্বাভাবিক রাখার অনুরোধ জানানো হয়। সেই সাথে আমদনীকৃত গমের পাকা রশিদ রাখতে বলা হয়ছে। কৃতিম সংকট সৃষ্টি করে আটা ,ময়দা ও ভূষির দাম বেশি রাখার চেষ্টা করলে আইনগত ব্যবস্থার কথা জানানো হয়।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহউদ্দিন, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক ইফতেখারুল আলম, সিমা ফ্লাওয়ার মিলের স্বত্বাধিকারী গোলাম কবির, সুমন ফ্লাওয়ার মিলের চেয়ারম্যান পরিমল সিংহ, মিল মালিক গোলাম কিবরিয়া বাহার, রাহুল গ্রুপের রনজিত পালিত, ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ প্রমুখ। সভায়  কয়েকজন গম আমদানি কারক ও আটা, ময়দার মিল মালিক  বলেন এখন গমের কোন সংকট নেই। তারা আটা ও ময়দার মূল্য সহনীয় পর্যায়ের রাখার প্রতিশ্রুতি দিলেও  ২/১ জন ব্যবসায়ী বলেন ডলারের দাম বেড়ে যাওয়ায় আমদানি খরচ বেড়ে গেছে। তাই তারা বাধ্য হয়ে আটার মূল্য বেড়েছে।

  

সভার সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক জানান, ডলারের দাম বেড়ে যাওয়া ও ভারতে গম রফতানী বন্ধের অজুহাতে কোন ক্রমে আটা ও ময়দার দাম বাড়ানো যাবে না। এখনও আগের মূল্যে কেনা গম মিলারদের কাছে আছে। কেনা ও বেচার পাকা রশিদ না থাকলে এবং অতিরিক্ত দাম নেয়া হলে আইনগত  ব্যবস্থা নেয়া হবে।