‘মন ভালো নেই’ লেখা সেই শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্তসাপেক্ষে ব্যবস্থা

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ২৮ জুন ২০২২ ১১:৩৬ ।
শিক্ষাঙ্গন
পঠিত হয়েছে ৬২ বার।

পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লেখা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সেই শিক্ষার্থীর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল সোমবার (২৭ জুন) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল।

 

গত বৃহস্পতিবার ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। উত্তরপত্রে ওই শিক্ষার্থী লেখেন ‘স্যার আজকে আমার মন ভালো নেই’। ফেসবুকে ছড়িয়ে পড়া এ ছবি শিক্ষার্থীদের মধ্যে সমালোচনা ও হাস্যরস সৃষ্টি করলে প্রশাসন তৎপর হয়।

 

গত রোববার ইংরেজি বিভাগের শৃঙ্খলা কমিটির মাধ্যমে ওই শিক্ষার্থীকে তলব করা হয়। পরবর্তীতে ওই শিক্ষার্থীর অপরাধ ও লিখিত বক্তব্য বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রক্টর দপ্তর বরাবর জমা দিয়েছেন বিভাগটি।

 

এবিষয়ে ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. মোমিন উদ্দীন বলেন, নিশ্চয়ই এটি একটি অপরাধ যা আইনশৃঙ্খলার বিষয়। আমরা ওই ছেলেকে ডেকে তার বক্তব্য নিয়েছি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর পাঠিয়েছি। বাকিটা বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত নিবেন।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিভাগ থেকে আমরা কাগজ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে সত্যতা যাচাইয়ের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।