বগুড়ায় বনি হত্যাকাণ্ডের প্রধান আসামি আরিফ গ্রেফতার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ০৩ জুলাই ২০২২ ১২:০০ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ১৩৬৪ বার।

বগুড়ায় পলিটেকনিক শিক্ষার্থী আল জামিউল বনি(২২) হত্যাকাণ্ডের প্রধান আসামী আরিফ শেখকে(২৮)   গ্রেফতার করেছে র‍্যাব। শনিবার রাত ১২টার দিকে রাজশাহীর সদর থানার সাগরপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আরিফ বগুড়া শহরের লতিফপুর কলোনী এলাকার আজিজ শেখের ছেলে।

 

আরিফের বিরুদ্ধে অস্ত্র, মাদক, অবৈধভাবে জমি দখলসহ অনেকগুলো মামলা রয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-১২ বগুড়ার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার নজরুল ইসলাম। 

 

নজরুল ইসলাম জানান, গত ৩ জুন শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে বনি তার বান্ধবীকে সঙ্গে নিয়ে শহরের কলোনী এলাকায় চাপ(এক ধরণের খাবার) খেতে যায়। তখন আরিফ তার বান্ধবীকে উত্ত্যক্ত করতে থাকে। প্রতিবাদ করলে  বনির সঙ্গে আরিফের বাগবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে সে চড়াও হয়ে বনির মাথায় একাধিক ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরবর্তীতে বনিকে রক্তাক্ত ও অচেতন অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক বনিকে মৃত বলে ঘোষণা করে। পরেরদিন বনির বাবা সদর থানায় হত্যা মামলা দায়ের করে। মামলায় বগুড়া শহরের কলোনী লতিফপুর এলাকার আরিফ ওরফে বিহারী আরিফ(৩০) এবং সোহান(৩৫) কে প্রধান আসামী করা হয়। এরপর  র‍্যাব হত্যার রহস্য উদঘাটন ও আসামীদের ধরতে নজরদারি বৃদ্ধি করে। 

 

নিহত বনি শহরের মালতিনগর এমএস ক্লাব মাঠ এলাকার আনিছুর রহমানের ছেলে। তিনি বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার সায়েন্সের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী। পাশাপাশি জামিউল স্বেচ্ছাসেবী হিসেবে সাইক্লিস্ট গ্রুপ, বিডি ক্লিন ও রক্তদান সংগঠনের সাথে যুক্ত ছিলেন।

 

নজরুল ইসলাম আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরিফ স্বীকার করে যে, সে এবং তার সহযোগী সোহান মিলে আল জামিউল বনিকে ছুরিকাঘাত করে জখমের মাধ্যমে হত্যা করে। আরিফের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া সদর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।