নওগাঁ থেকে চুরি হওয়া শতাধিক স্মার্টফোন সান্তাহার মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের অফিস থেকে উদ্ধার !

নওগাঁ প্রতিনিধিঃ
প্রকাশ: ০৩ জুলাই ২০২২ ১৯:০৫ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

নওগাঁ শহরের একটি শোরুম থেকে চুরি যাওয়া ১৪০টি স্মার্টফোনের মধ্যে ১০৭ টি মোবাইল সেট পাশের বগুড়ার সান্তাহার মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সার্কেল অফিস থেকে উদ্ধার করেছে পুলিশ।

নওগাঁ সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল এর নেতৃত্বে রোববার সকালে এসব মোবাইল উদ্ধার করা হয়। তবে মোবাইল সেট গুলো জমা না দিয়ে র্দীঘদিন ধরে নিজেদের জিম্মায় রাখায় রহস্যের সৃষ্ঠি হয়েছে। 

নওগাঁ সদর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল জানান, গত ২৫ জুন নওগাঁ শহরের শরিষাহাটির মোড় এলাকার স্যামসাং ও ভিভো মোবাইল শোরুমে দুধর্ষ চুরি সংঘঠিত হয়। দুবৃত্তরা ওই শোরুম থেকে বিভিন্ন বান্ড ও বিভিন্ন মূল্যের ১৪০টি মোবাইল ফোন সেট চুরি করে নিয়ে যায়। এই ঘটনায় শোরুমের সত্বাধিকারী মোঃ বাবু বাদি হয়ে সদর থানায় একটি চুরির মামলা করেন। এরপরই তদন্তে নামে পুলিশ। সিসি ক্যামেরার ফুটেজসহ বিভিন্নভাবে এই চুরির ঘটনা তদন্তে অনুসন্ধান চলতে থাকে। এরএক পর্যায় সদর থানা পুলিশ জানতে পারে চুরি যাওয়া মোবাইলের সিংহভাগই আছে পার্শ্ববর্তী বগুড়া জেলার সান্তাহার রেল জংশন এলাকার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ‘খ’ সার্কেল অফিসে আছে। তথ্য অনুযায়ী সেখান থেকে ১০৭টি মোবাইল সেট উদ্ধার করে পুলিশ।

ওসি নজরুল ইসলাম বলেন, ২৫শে জুন সান্তাহার রেলগেট এলকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করতে গিয়ে কয়েকজন যুবকের কাছ থেকে তারা এসব মোবাইল উদ্ধার করেন । আইন অনুযায়ী মাদক ছাড়া অন্য যে কোন মালামাল জব্দ করা হলে তা নিকটস্থ থানা পুলিশের কাছে হস্তান্তর করার কথা। কিন্তু সেসব মোবাইল কেনো তারা নিজেদের কাছে রেখে দিয়েছেন তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর বগুড়া অফিসের উপ-পরিচালক রাজিউর রহমান বলেন, মূলত অভিযান পরিচালনা করতে গিয়ে কয়েকজন যুবকের কাছ থেকে ওইসব মোবাইল পাওয়া যায়। তবে এসময় কৌশলে যুবকরা পালিয়ে যায়। তিনি বলেন, মাদক বিরোধী অভিযান ও বিভিন্ন সভা-সেমনিার থাকায় নিদির্ষ্ট সময়ে মোবাইল গুলো পুলিশের কাছে হস্তান্তর করা সম্ভব হয়নি। তবে সেগুলো সিজার লিষ্টে অন্তভুক্ত করা হয়েছিলো। এ ক্ষেত্রে অন্য কোন উদ্দেশ্য ছিলো না বলেও তিনি দাবি করেন।