সমুদ্রে সাঁতার কাটতে গিয়ে হাঙরের আক্রমণে দুই নারীর প্রাণহানি

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ০৪ জুলাই ২০২২ ১১:৫০ ।
আন্তর্জাতিক
পঠিত হয়েছে ১৫ বার।

মিশরের লোহিত সাগর খুবই জনপ্রিয় একটি পর্যটন স্থান। আর সেখানেই সাঁতার কাটতে গিয়ে দুই নারী পর্যটকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। হাঙরের আক্রমণে নিহতদের একজন অস্ট্রিয়ার এবং অন্যজন রোমানিয়ার নাগরিক।

রোববার (৩ জুলাই) মিশরের পরিবেশ মন্ত্রণালয় এবং পর্যটকদের নিজ নিজ পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর বার্তাসংস্থা এএফপির।

মিশরের পরিবেশ মন্ত্রণালয় এক ফেসবুক পোস্টে জানিয়েছে, লোহিত সাগরের তীরে হুরগাদার দক্ষিণে সাহল হাশেশ এলাকায় ‘সাঁতার কাটতে গিয়ে হাঙরের আক্রমণের শিকার হয়েছেন দুই নারী।’ এ ঘটনায় ওই দুই নারীর মৃত্যু হয়েছে।

এদিকে অস্ট্রিয়ান বার্তাসংস্থা এপিএ জানিয়েছে, ৬৮ বছর বয়সী অস্ট্রিয়ার একজন নারী মিশরে ছুটি কাটাচ্ছিলেন। এ ছাড়া অস্ট্রিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এএফপিকে রোববার ‘মিশরে একজন অস্ট্রিয়ান নাগরিকের মৃত্যু’ নিশ্চিত করেছে। তবে এর বেশি আর কোনো তথ্য তারা প্রদান করেনি।

অন্যদিকে মিশরীয় কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত তথ্যের উদ্ধৃতি দিয়ে রোমানিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার এএফপির কাছে ‘একজন রোমানিয়ান নাগরিকের মৃত্যুর’ তথ্য নিশ্চিত করেছে।

এএফপি বলছে, গত শুক্রবার হাঙরের আক্রমণে এক অস্ট্রিয়ান পর্যটকের বাম হাত ছিঁড়ে যাওয়ার পর হুরগাদার দক্ষিণে সাহল হাশেশ এলাকার সব সৈকত তিন দিনের জন্য বন্ধ করার নির্দেশ দিয়েছিলেন লোহিত সাগরের গভর্নর আমর হানাফি।