টি-টোয়েন্টি নিয়ে তামিমের ‘রহস্যময়’ বার্তা

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ০৪ জুলাই ২০২২ ১২:১০ ।
খেলাধুলা
পঠিত হয়েছে ১৭ বার।

বাংলাদেশের টি-টোয়েন্টি থেকে স্বেচ্ছায় ছয় মাসের জন্য অবসর নিয়েছিলেন তামিম ইকবাল। চলতি মাসের ২৭ তারিখে তার অবসরের মেয়াদ শেষ হতে যাচ্ছে। কিন্তু তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যাবে কি না তা নিয়েও ধোঁয়াশার মধ্যেই আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

এরই মধ্যে সোমবার (৪ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভেরিফাইড পেজে একটি পোস্ট করেন তামিম। সেখানে তামিম লেখেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ,এরপর এর সঙ্গে জুড়ে দেন হাত নাড়ানোর তিনটি ইমোজি। এই ইমোজির অর্থ দুইরকমই হয়- স্বাগত জানানো কিংবা বিদায় জানানো। (বেশিরভাগ ক্ষেত্রে বিদায় জানাতে ব্যবহৃত হয়)

মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সেই স্ট্যাটাস। যদিও স্ট্যাটাস দেওয়ার মিনিট দশেকের মধ্যেই তা সর‍িয়ে ফেলেছেন তামিম।


জাতীয় দলের সঙ্গে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে পুরো দল টি-টোয়েন্টি সিরিজের জন্য ডমিনিকায় গেলেও, তামিমের সেখানে যাওয়ার প্রয়োজন পড়েনি। কেননা এই ফরম্যাট থেকে স্বেচ্ছায় ছয় মাসের বিরতিতে রয়েছেন দেশসেরা ওপেনার।

তবে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের মাঝেই হঠাৎ-ই তামিমের এমন বার্তা আসলেই রহস্যের জন্ম দিয়েছে। তবে নেটিজেনদের নেয়া স্ক্রিনশটের মাধ্যমে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে এটি।

উল্লেখ্য, ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল তামিমের। সর্বশেষ ২০২০ সালে জিম্বাবুয়ের এই ফরম্যাটে বাংলাদেশের হয়ে খেলেছিলেন। এখন পর্যন্ত ৭৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরির সুবাদে ১,৭৫৮ রান করেছেন তামিম। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ওমানের বিপক্ষে ক্যারিয়ার সর্বোচ্চ ১০৩* রান করেছিলেন এই তারকা ক্রিকেটার।