বনলতা এক্সপ্রেসের ইঞ্জিন বিকল, কয়েকটি ট্রেন আটকা

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ০৯ অগাস্ট ২০২২ ১৯:৪৬ ।
দেশের খবর
পঠিত হয়েছে ১০ বার।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গগামী ট্রেন চলাচল প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুর ৩টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা বনলতা ট্রেনটি ধেরুয়া এলাকা সংলগ্ন এসে ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে ট্রেনটি রিলিফ ট্রেনের মাধ্যমে ট্রেনটি মির্জাপুর স্টেশনে আনার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, আজ মঙ্গলবার বিকেলে ধেরুয়া এলাকায় বনলতা ট্রেনটি বিকল হওয়ায় ভারত থেকে ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস মির্জাপুর স্টেশনে, কুড়িগ্রাম এক্সপ্রেস টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশনে ও কালিয়াকৈর স্টেশনে আরও একটি ট্রেন আটকা পড়ে। এদিকে বিকল হওয়া ট্রেনটি ৪টা ৪০ মিনিটে মির্জাপুর স্টেশনে আনা হয়। পরে রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ সময় বিকেল ৫টার পর মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। খবর আরটিভি অনলাইন 

এ বিষয়ে মির্জাপুর রেল স্টেশনের মাস্টার সোলায়মান হোসেন জানান, আজ মঙ্গলবার বিকেলে বনলতা ট্রেনটির ইঞ্জিন হঠাৎ করেই বিকল হয়ে যায়। এ সময় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ঢাকা থেকে ইঞ্জিন আনা হয়েছে।

তিনি আরও জানান, বনলতা ট্রেনটির ইঞ্জিনও নতুন। তবে বর্তমানে ইঞ্জিন পরিবর্তনের কাজ চলছে। শেষ হলেই রাজশাহীর উদ্দেশ্যে ট্রেনটি ছেড়ে যাবে।