বগুড়া জেলা পরিষদ নির্বাচনে ৮জনের প্রার্থীতা প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য হচ্ছেন ২জন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৭ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৫৬৯ বার।

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র ৬৩জন জমা দিলেও মাঠে রয়েছেন ৪৯জন। এর মধ্যে চেয়ারম্যান পদে দুজন, সংরক্ষিত মহিলা আসনে ১৫জন এবং বাকি ৩২জন সাধারণ সদস্য পদের। এদিকে রোববার মনোনয়ন পত্র প্রত্যাহারের দিনে ৮জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এর মধ্যে একজন সংরক্ষিত মহিলা আসনে এবং বাকি সাধারণ সদস্য পদে সাতজন। এছাড়া একক প্রার্থী থাকায় দুজন সাধারণ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চলেছেন। রোববার সন্ধ্যায় বগুড়া জেলা নির্বাচন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর চেয়ারম্যান পদে দু'জন ও সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্যসহ ৫৫ জনের মনোনয়ন বৈধ ও ছয় জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন জেলা নির্বাচন কার্যালয়।

 

বগুড়া জেলা নির্বাচন কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা গেছে, আগামী ১৭ অক্টোবর বগুড়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ।

 

এছাড়া সাধারণ সদস্য পদে প্রার্থী ৩২জন। এর মধ্যে ৪নং ওয়ার্ডে আবু সাঈদ ফকির ও ৫নং ওয়ার্ডে মনজু আরা বেগম একক প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চলেছেন। এছাড়া ১ নং ওয়ার্ডে ৩জন, ২ নং ওয়ার্ডে ৫জন, ৩নং ওয়ার্ডে ২জন, ৬ নং ওয়ার্ডে ৩জন, ৭ নং ওয়ার্ডে ৩জন, ৮ নং ওয়ার্ডে ৩জন, ৯নং ওয়ার্ডে ২জন, ১০ নং ওয়ার্ডে ২জন, ১১ নং ওয়ার্ডে ৪জন এবং ১২নং ৩জন প্রার্থী লড়াই করবেন। সংরক্ষিত মহিলা আসনে ১ নং ওয়ার্ডে ৩জন, ২নং ওয়ার্ডে ২জন, ৩নং ওয়ার্ডে ৪জন এবং ৪নং ওয়ার্ডে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

 

সহকারি রিটার্নিং কর্মকর্তা এ এস এম জাকির হোসেন বলেন, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হবে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম)। নির্বাচনে ভোটারসংখ্যা ১ হাজার ৬২৫। এর মধ্যে দুজন মারা গেছেন। ভোটারদের মধ্যে আছেন উপজেলা পরিষদের ১২ জন চেয়ারম্যান, ২৪ ভাইস চেয়ারম্যান, বগুড়ার ১২ পৌরসভার ১২ মেয়র, ১৬০ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর, ১০৯ ইউপি চেয়ারম্যান এবং ১ হাজার ৩০৮ জন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য।