চট্টগ্রামে এক সঙ্গে চার সন্তান প্রসব

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৪ ।
দেশের খবর
পঠিত হয়েছে বার।

চট্টগ্রামে এক সঙ্গে চার সন্তান প্রসব করেছেন এক জননী। এর মধ্যে তিনজন ছেলে ও একজন মেয়ে। চারজনই সুস্থ আছে। গত শনিবার দুপুরে চট্টগ্রাম নগরের বেসরকারি সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এ চার সন্তান ভূমিষ্ঠ হয়। সিজারিয়ান অপারেশন করেন হাসপাতালের প্রসূতি বিভাগের প্রধান ডা. নাসিমা আকতার। চারজনের মধ্যে তিনজনের ওজন দুই কেজির বেশি এবং একজনের ওজন এক কেজি ৯০০ গ্রাম।   

কক্সবাজারের মহেশখালী পৌরসভার সিকদার পাড়া এলাকার বাসিন্দা ওমর ফারুক ও কোহিনুর আক্তার (২৪) দম্পতির ঘরে এ চার সন্তান জন্ম গ্রহণ করে। ওমর ফারুক দুবাই প্রবাসী। ওমর ফারুক-কোহিনুর আক্তার দম্পতির ঘরে তিন বছর বয়সী আরও একটি কন্যা সন্তান আছে। তার জন্ম হয় অস্ত্রোপচার ছাড়া।

কোহিনুরের বড় ভাই নাছির উদ্দীন বলেন, ‘আমরা সবাই খুব খুশি। দুই মাস আগে কোহিনুরের তিনটি সন্তান হবে বলে চিকিৎসক জানান। এরপর শহরে বাসা ভাড়া নিয়ে সাউদার্ন হাসপাতালের অধীনে চিকিৎসাধীন ছিলেন কোহিনুর। অস্ত্রোপচার করে এক সঙ্গে চার সন্তানের জন্ম হয়েছে। সবাই ভালো আছে।’ খবর বাংলাদেশ প্রতিদিন 

সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের প্রধান ডা. নাসিমা আকতার বলেন, এক সঙ্গে চারটা সন্তান সুষ্ঠুভাবে প্রসব হয়েছে। এটি সবার জন্যই সুখের খবর। সবাই এখন সুস্থ আছে। তিনটা ছেলের ওজন দুই কেজির বেশি করে এবং মেয়েটার ওজন এক কেজি ৯০০ গ্রাম। তবে এক মাস আগে প্রসব হওয়ার পরও এই ওজনকে আমরা আদর্শ ওজন মনে করি। আস্তে আস্তে ওজন বাড়বে। সবাই বাচ্চাদের জন্য দোয়া করবেন।