শীতের রাতে ফুটপাতে সন্তান প্রসব, হাসপাতালে নিলো পুলিশ

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ২৪ জানুয়ারী ২০২৩ ১৮:১১ ।
দেশের খবর
পঠিত হয়েছে বার।

কনকনে শীত আর প্রসব বেদনায় নগরীর জামালখান সড়কের পাশের ফুটপাতে ছটফট করছিলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। অন্তঃসত্ত্বা সে নারীর এমন করুণ পরিস্থিতি দেখে জরুরি সেবা ৯৯৯ কল দেন এক প্রত্যক্ষদর্শী। পরে কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

মানসিক ভারসাম্যহীন মহিলাটির শারীরিক অবস্থার অবনতি দেখে হাসপাতাল থেকে নার্সদের খবর দেন। কিন্তু তারা আসার আগেই একটি ছেলে সন্তানের জন্ম দেন ওই নারী। সোমবার গভীর রাতে নগরীর কোতোয়ালী থানার জামালখান এলাকায় এ ঘটনা ঘটে।

কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির বলেন, থানা থেকে জরুরি কল পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। তখন দেখি প্রসব বেদনায় কাতরাচ্ছেন এক নারী। পাশের একটি বেসরকারি হাসপাতাল থেকে নার্সদের ডেকে আনার আগেই ছেলে সন্তানের জন্ম দেন ওই নারী। প্রচুর রক্তপাত হওয়ায় ওই নারীকে সন্তানসহ চমেক হাসপাতালে রাতে ভর্তি করা হয়।
তিনি আরও বলেন, রাতে দুই ব্যাগ রক্ত জোগাড় করে ওই নারীকে দেওয়া হয়েছে। জন্ম নেওয়া শিশুটির ওজন কম থাকায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। মা ও ছেলে দুজনের ওষুধ খরচসহ সবকিছু দেখভাল করা হচ্ছে। মহিলাটির নাম-ঠিকানা কিছুই পাওয়া যায়নি। খবর বাংলাদেশ প্রতিদিন