বগুড়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে অশ্লীল ও কুরুচিপূর্ণ পোস্ট: স্বেচ্ছাসেবক দল নেতা গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৪ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৫২ বার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ও কুরুচিপূর্ণ পোস্ট করার অভিযোগে বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার দুপরে শহরের নামাজগড় এলাকা থেকে বগুড়া সদর থানা এবং ডিবির যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। 

 

গ্রেপ্তারকৃতর নাম হোসাইন ইসলাম হোসেন। তিনি বগুড়া সদর উপজেলার নামুজা কারিগড়পাড়া এলাকার তসলিম উদ্দিনের ছেলে। একই সাথে তিনি নামুজা ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে রয়েছেন। সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম। 

 

মামলার বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা জানান, হোসাইন ইসলাম হোসেন তার ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল এবং কুরুচিপূর্ণ পোস্ট করেন। এর পাশাপাশি তিনি দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির উদ্দেশ্যে  বিদ্বেষমূলকভাবে বাংলাদেশ সরকার ও আওয়ামীলীগ বিরোধী বিভিন্ন উস্কানিমূলক পোষ্ট দিয়ে বিভিন্ন নেতাকর্মীদেরকে উত্তেজিত করার চেষ্টা করে আসছিল। এর পাশাপাশি ফেসবুকে এরুপ বিদ্বেষমূলক পোষ্ট দিয়ে নামুজা ইউনিয়নসহ সারাদেশে আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে এক ভীতিকর ও বিভ্রান্তিকর অবস্থার সৃষ্টি করে। পরে এ ঘটনায় মঙ্গলবার সকালে নামুজা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বগুড়া সদর থানায় হোসাইন ইসলামের বিরুদ্ধে পেনাল কোডে মামলা দায়ের করে। মামলার পরেই বগুড়া সদর থানা এবং ডিবির যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। 

 

তিনি আরও জানান, গ্রেপ্তার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।