নওগাঁয় এক সংসদ সদস্যসহ দুই প্রার্থীর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ জারি

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৯:১৬ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ১৪ বার।

নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের অপরাধে নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শহিদুজ্জামান সরকার  বাবলু ও একই আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট  তোফাজ্জল হোসেনকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচন অনুষন্ধান কমিটি। আজ মঙ্গলবার  বিকেলে ওই  দুইজনকে আলাদা পত্রের মাধ্যমে বিষয়টি অবহিত করা হয়েছে।


নওগাঁ-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মোঃ আহসান হাবিব বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, ৩০ নভেম্বর তারিখে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী সংসদ সদস্য শহিদুজ্জামান সরকারের উপস্থিতিতেই দলীয় নেতাকর্মীরা মটোরসাইকেল শোডাউন করে। আর ৩ ডিসেম্বর থেকে কয়েকদিন জাতীয় পার্টি প্রার্থী এ্যাডভোকেট তোফাজ্জাল হোসেনের লোকজন রঙ্গিন ব্যানার ফেস্টুন লাগিয়ে নির্বাচনী প্রচারনা শুরু করেন। তা বিভিন্ন গনমাধ্যমসহ বেশ কিছু যায়গায় উঠে আসে। যা নির্বাচনী আচরবিধিমালার ২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নং বিধির সুস্পষ্ট  লঙ্ঘন।


তাই আগামী ১০ ডিসেম্বর দুপুরে অস্থায়ী সিনিয়র সহকারী জজ আদালতের কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হয় ওই চিঠিতে। তবে বিষয়টি নিশ্চিতে দুই প্রার্থীরা সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তোফাজ্জল হোসেন বলেন বিষয়টি তার জানানেই। আর শহিদুজ্জামান সরকার ফোন রিসিভ করেন নি।