আমি এমপি নির্বাচিত হলে গল্পটা অন্যরকম হতো: মাহি

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ১৭ মার্চ ২০২৪ ১১:৪০ ।
বিনোদন
পঠিত হয়েছে বার।

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে লড়েন তিনি।

ভোটে হেরে গেলেও সেসময় এলাকার উন্নয়ন এবং গণমানুষের সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। তবে নির্বাচনের পর প্রেক্ষাপট বদলেছে, নায়িকা ফিরেছেন নিজের পেশা চিত্রজগতে।

কিন্তু রাজনীতি ও সিনেমার বিষয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন মাহি। তিনি বলেন, যদি আমি জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হতাম তাহলে গল্পটা অন্যরকম হতো। আমি তখন নিজ নির্বাচনী এলাকাতে থাকতাম। এমন হতো না যে, নির্বাচিত হবার পর আমি পুরোদমে সিনেমার কাজে ব্যস্ত হয়ে সবসময় ঢাকাতেই অবস্থান করতাম।

তিনি আরও বলেন, যেহেতু আমি নির্বাচিত হইনি, এখন আমাকে নিজের পেশা সিনেমাতেই ফিরতে হবে। কারণ আমার প্রথম পরিচয় আমি একজন অভিনেত্রী। এটা আমার রুটি-রুজি। তবে এটির মাধ্যমেও মানুষের সঙ্গে নিজের কাজ দিয়েই সম্পৃক্ত থাকা যায় বলেও বিশ্বাস করেন তিনি। রাজনীতি ও সিনেমা সমান তালে চলতে থাকবে বলেও নিজের অবস্থান পরিষ্কার করেন মাহি।

উল্লেখ্য, ২০১২ সালে ঢাকাই সিনেমায় অভিষেক হয় মাহির। এক যুগের ক্যারিয়ারে নিজের অভিনয় দিয়ে দর্শকমহলে জনপ্রিয়তা পেয়েছেন তিনি। কাজ করেছেন বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমাতেও। রাজনীতির মাঠে তিনি আবার কবে ফিরবেন এ বিষয়ে স্পষ্ট কিছু বলেননি মাহি।