তাজমহলে রিল বানাতে গিয়ে চড় খেলেন নারী!

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৪ ১৪:২৯ ।
আন্তর্জাতিক
পঠিত হয়েছে বার।

তাজমহলে শিল্প নিরাপত্তারক্ষী বাহিনীর (সিআইএসএফ) এক সদস্য ও নারী পর্যটকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। 

 

শনিবার বিকালে উত্তরপ্রদেশের আগ্রার তাজমহলের এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। 

 

ভিডিওতে একজন যুবককে রিল তৈরি করা থেকে বিরত রাখার জন্য তর্কের পর মেয়েটিকে ধাক্কা মেরে চড় মারতে দেখা গেছে সিআইএসএফ সদস্যকে।

 

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, তাজমহলের প্রবেশ মুখে রিল বানাতে গিয়ে এ ঘটনা ঘটেছে।আগ্রার রামবাগ থেকে চারজনের একটি মেয়ের দল তাজমহলে বেড়াতে গিয়েছিল। তাদের সঙ্গে একজন ছেলেবন্ধুও ছিল। তাজমহলের ভেতরে মসজিদের কাছে সবাই মোবাইল দিয়ে রিল বানাচ্ছিলেন। 

 

এ সময় সিআইএসএফের এক সদস্য ওই ‍যুবককে রিল তৈরি করতে বাধা দেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, যখন সৈনিকের সঙ্গে হাতাহাতি হচ্ছিল, তখন দলের অন্য মেয়েরা তাদের বন্ধুকে বাঁচানোর চেষ্টা করছিলেন। সিআইএসএফ সদস্য মেয়েটিকে এমন জোরে আঘাত করেন যে তিনি মাটিতেই পড়ে যান।

 

নারী পর্যটকদের অভিযোগ, সিআইএসএফ সদস্য তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে। বাধা দেওয়ায় মেয়েরা ওই সদস্যকে বলেছিলেন যে তারা জানতেন না যে রিল তৈরি করা নিষিদ্ধ। রিল মুছে ফেলা হবে বলেও তারা জানান। তা সত্ত্বেও সিআইএসএফ সদস্য তাদের সঙ্গে খারাপ ব্যবহার করতে থাকেন। এ বিষয়টি নিয়েই তর্ক হয়েছিল।

 

পুলিশ জানিয়েছে, দর্শনার্থীরা ‘মেহমানখানা’র কাছে ভিডিওগ্রাফির নিষেধাজ্ঞা লঙ্ঘন করে রিল বানানোর চেষ্টার সময় মারামারির ঘটনাটি ঘটি। 

 

সিআইএসএফ কমান্ড্যান্ট রাহুল যাদব বলেন, উভয়পক্ষ অভিযোগ দায়ের করেছে। তদন্ত চলছে। 

 

তিনি আরও বলেন, ভারতের ঐতিহ্য রক্ষার্থেই বাধা দেওয়া হয়েছে। কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজসহ ভাইরাল ভিডিওটি বিশ্লেষণ করে বিবাদের আসল কারণ খুঁজে বের করছে।