ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলায় আহত সেই চিকিৎসকের মৃত্যু

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ১০ এপ্রিল ২০২৪ ১৩:০৮ ।
দেশের খবর
পঠিত হয়েছে বার।

চট্টগ্রামের ফিরোজশাহ এলাকায় ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলায়  আহত চিকিৎসক কোরবান আলী মারা গেছেন। বুধবার (১০ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

কোরবান আলীর ছেলে আলী রেজা  এ তথ্য নিশ্চিত করে জানান, তার বাবা আজ ভোর সাড়ে ৫টার দিকে আইসিইউতে মারা যান।

জানা যায়, দুই মাস আগে কয়েকজন স্কুলছাত্রকে মারধর করতে দেখে পুলিশ ডেকে আনার ঘটনায় কোরবান আলীর ছেলে আলী রেজার সঙ্গে বিরোধ হয় এলাকার উঠতি বয়সী কিছু তরুণের। সেই বিরোধের জেরে ৫ এপ্রিল নগরীর আকবর শাহ থানার ফিরোজশাহ কলোনি ঈদগাঁও মাঠ সংলগ্ন জে লাইনে কিশোর গ্যাংয়ের হামলার মুখে পড়েছিলেন দন্ত চিকিৎসক কোরবান আলীর ছেলে আলী রেজা। ছেলেকে মারধর করতে দেখে বাঁচাতে গিয়ে নিজেও হামলার শিকার হন কোরবান আলী। তার মাথায় ইট দিয়ে আঘাত করা হয়েছিল বলে জানিয়েছিলেন আলী রেজা। পরে সংজ্ঞাহীন অবস্থায় কোরবান আলীকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়ার পর অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে রাখার প্রয়োজন হয়। পরে তাকে একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছিল।


ঘটনার দুই দিন পর রবিবার এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করে আকবর শাহ থানায় মামলা করা হয়। ওই মামলায় গত মঙ্গলবার (৯ এপ্রিল) তিন জনকে গ্রেপ্তার করে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রাব্বানী বলেন, দন্ত চিকিৎসকের ওপর হামলার ঘটনায় করা মামলায় এখন পর্যন্ত আমরা তিনজনকে গ্রেপ্তার করেছি। বাকি আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।