নওগাঁয় বিপুল পরিমাণ গাঁজাসহ নারী-পুরুষ আটক; দুই ছেলে পলাতক

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪ ১৪:৩৮ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা নওগাঁর পত্নীতলায় অভিযান চালিয়ে নারীসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে। শনিবার ১৩ এপ্রিল ভোরের দিকে উপজেলার ঘোষনগর এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৪২ কেজি ৫শ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। এছাড়া অভিযানের সময় আরও দুই জন পালিয়ে গেছে। এদিন সকাল সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

আটককৃতরা হলেন, ঘোষনগর এলাকার মৃত আজগর আলীর ছেলে মোহাম্মদ আলী (৭০) এবং মৃত মোজাফফর মিয়ার মেয়ে মনোয়ারা বেগম (৫০)। এবং পলাতকরা হলেন মোহাম্মদ আলীর দুই ছেলে বকুল হোসেন (৪৪) ও আবু সাঈদ (৩৫)।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃত আসামী মোহাম্মদ আলী ও মনোয়ারা বেগম চিহ্নিত মাদক ব্যবসায়ী। তারা উভয়ে সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে ঘোষনগর নিজ নিজ বসত বাড়িতে মজুদ করে রাখতো। এরপর সুযোগ বুজে নওগাঁ জেলার বিভিন্ন এলাকায় খুচরা ও পাইকারী বিক্রি করতো। আর মজুদকৃত অবৈধ মাদক বিক্রিতে বিশেষভাবে সহযোগীতা করতো মোহাম্মদ আলীর দুই ছেলে পলাতক আসামী বকুল ও সাঈদ। এভাবে তারা দীর্ঘদিন থেকে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে গত কয়েকদিন ধরে র‌্যাব এর গোয়েন্দা দল তাদের গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার ভোরের দিকে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকস দল নওগাঁ জেলার পত্নীতলা থানার ঘোষনগর এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদ আলী ও মনোয়ারা বেগম কে আটক করে। এরপর তাদের দুজনের বসত বাড়ি তল্লাশি করে উক্ত পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়। এসময় মোহাম্মদ আলীর দুই ছেলে বকুল হোসেন ও আবু সাঈদ কৌশলে পালিয়ে যায়। আসামীদেরকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পত্নীতলা থানায় হস্তান্তর করা হয়েছে। এবং মাদকসেবী ও মাদক কারবারী সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের ধরতে র‌্যাব জয়পুরহাট ক্যাম্পের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।