অস্ট্রেলিয়ায় শপিংমলে হামলার ভয়াবহ বর্ণনা দিলেন প্রত্যক্ষদর্শীরা

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪ ১৯:৪৩ ।
আন্তর্জাতিক
পঠিত হয়েছে বার।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনির একটি শপিংমলে ছুরি হামলায় এখন পর্যন্ত ছয়জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

 

শনিবার স্থানীয় সময় বিকাল ৪টার কিছু আগে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার সময় উপস্থিত লোকজনের দেওয়া বক্তব্য উঠে এসেছে ভয়াবহ সেই ঘটনার চিত্র।

 

হামলার সময় দুই শিশুসন্তানকে নিয়ে কাছাকাছি একটি ক্যাফেতে ছিলেন এক প্রত্যক্ষদর্শী। নাম প্রকাশ না করার শর্তে সংবাদমাধ্যম এবিসি নিউজকে তিনি বলেন, তার সামনেই লোকজনকে নির্বিচার ছুরিকাঘাত করছিলেন এক হামলাকারী। তার ভাষ্য, ‘এটা ছিল স্রেফ হত্যাকাণ্ড’।

হামলার সময় ঘটনাস্থলে থাকা এক নারী পুলিশ কর্মকর্তাকেও ছুরিকাঘাত করতে যান হামলাকারী। এসময় ওই কর্মকর্তা গুলি চালালে লুটিয়ে পড়েন তিনি।

 

এ ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি বলেন, লোকজন চিৎকার করতে করতে ছোটাছুটি করছিলেন। সবাই আত্মরক্ষার জন্য ওই পুলিশ কর্মকর্তার পেছনে অবস্থান নেন। তখন হামলাকারী বড় একটি ছুরি নিয়ে এগিয়ে আসতে থাকেন। এরপরই গুলি চালান ওই কর্মকর্তা।

 

জেসন ডকসন নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, লোকজন চিৎকার করতে করতে ছোটাছুটি করছিলেন। সবাই আত্মরক্ষার জন্য ওই পুলিশ কর্মকর্তার পেছনে অবস্থান নেন। তখন হামলাকারী বড় একটি ছুরি নিয়ে এগিয়ে আসতে থাকেন। এরপরই গুলি চালান ওই কর্মকর্তা।

 

জনি নামের ৩৩ বছরের এক তরুণ বলেন, তিনি তীব্র হট্টগোল শুনতে পান। পেছনে ফিরে দেখেন যে এক নারী ও তার শিশুসন্তানের ওপর হামলা হয়েছে। ছুরির আঘাতে ওই নারী আহত হয়েছিলেন। এতে সবাই আতঙ্কিত হয়ে পড়েন। কেউ বুঝতে পারছিলেন না যে কী করবেন।

 

আরেক প্রত্যক্ষদর্শী বলেন, দেখতে পেলাম যে সবাই আমাদের দিকে ছুটে আসছেন। এরপর একটি গুলির শব্দ শুনলাম। আমার স্বামী আমাদের নিয়ে একটি দোকানে ঢুকে পড়েছিলেন। সেখানে থাকা এক নারী দোকানের দরজাগুলো বন্ধ করার চেষ্টা করছিলেন। তবে সামনের দরজাটি বন্ধ করতে পারেননি। তাই আমরা দোকানের ভেতর অফিসকক্ষে ঢুকে পড়লাম। সেটি চারদিক দিয়ে বন্ধ ছিল। পরে পুলিশ এসে আমাদের সেখান থেকে বের করে।