বগুড়ায় বাড়ির উঠানে গাঁজা চাষ! ত্রিশ গাছসহ গ্রেপ্তার

শেরপুর( বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪ ১৮:৩৪ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ২০ বার।

বগুড়ার শেরপুরে বাড়ির উঠানে গাঁজা চাষ করেন বনি আলম (৩২) নামের এক মাদক কারবারি। গোপনে বিষয়টি জানতে পেরে পুলিশ ওই বাড়িটিতে অভিযান চালিয়ে ত্রিশটি গাঁজার গাছসহ তাকে গ্রেপ্তার করেছে। বুধবার (১৭এপ্রিল) দুপুরের দিকে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বনমরিচা গ্রামে এই অভিযান পরিচালিত হয়। গ্রেপ্তার হওয়া বনি আলম ওই গ্রামের মৃত মনছের আলীর ছেলে।

স্থানীয় বাসিন্দরা জানান, মনছের আলী মারা যাওয়ার পর পরিবারের বেশিরভাগ সদস্যরা সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় চলে যান। কেবল বনি আলম ও তার স্ত্রী বাড়িটিতে থাকতেন। কিন্তু মাস ছয়েক আগে বনি আলমের স্ত্রী তাকে ছেড়ে চয়ে যান। এরপর থেকে ওই বাড়িটিতে একাই থাকতেন। আশপাশের লোকজনও তেমন যান না। আর এই সুযোগে বাড়ির উঠানে গাঁজার চাষ করেন তিনি। সেখানে ছোট-বড় মিলে প্রায় ত্রিশটি গাঁজা ছিল। বড় গাছগুলো প্রায় সাড়ে চার ফুট লম্বা হয়। একপর্যায়ে পুলিশ জানতে পেরে সেখানে অভিযান চালায়।

জানতে চাইলে শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গাঁজার গাছসহ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। থানা হাজতে আটক বনি আলম গাঁজার চাষ করার কথা স্বীকার করে বলেন, আমি নিজেই গাঁজা সেবন করি। তাই বাড়ির উঠানে বীজ বুনেছি, যাতে নিজের চাষ করা গাঁজা সেবন করতে পারি বলে মন্তব্য করেন তিনি।