বগুড়ায় মুজিব নগর দিবসে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪ ১৮:৩৮ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ১১ বার।

মুজিব নগর দিবস উপলক্ষ্যে বুধবার বেলা ১২ টায় “ঐতিহাসিক মুজিব নগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা বগুড়া জেলা প্রশাসকে সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

 

সভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম।

 

আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

 

সভায় প্রধান অতিথি বলেন, আমাদের একটি বর্ণাঢ্য ইতিহাস আছে। মহান মুক্তিযুদ্ধকে পাকিস্থান ও এদেশের দোষরা মুক্তিযোদ্ধাদের বিচ্ছিন্নতাবাদি বলে অপপ্রচার চালাচ্ছিল। মুজিব নগর দিবস বাঙালী জাতির পরাধীনতার শৃংখলমুক্তির ইতিহাস। ১৯৭১ সালের ১০ এপ্রিল গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষণা পত্র পাঠ করা হয়। এরই ধারবাহিকতায় ১৭ এপ্রিল মেহেরপুর জেলায় এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা স্বাধীন বাংলাদেশ সরকারের অস্থায়ী সরকার শপথ গ্রহন করেন।

 

সভার সভাপতি বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধ করে যে দেশ আমরা পেয়েছি তার সঠিক ইতিহাস বর্তামান প্রজন্মকে জানাতে হবে।

 

তিনি বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ১৭ এপ্রিল কোন দিবস তা কোন প্রার্থী বলতে পারেনি। এ জন্য আমাদের বাংলাদেশের ইতিহাসকে প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে। আমদের স্বাধীনতা যুদ্ধ এমনি এমনি আসেনি। এর সঠিক ইতিহাস বর্তমান প্রজন্মকে জানাতে হবে।

 

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পুশিল সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার আলী, জেলা সিভিল সার্জন মোহম্মদ শফিউল আজম, শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু, বাসস এর জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু।