সারাদেশে বাড়বে দিন ও রাতের তাপমাত্রা

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ২০ এপ্রিল ২০২৪ ১৪:০৫ ।
দেশের খবর
পঠিত হয়েছে ২১ বার।

রাজশাহী, পাবনা, টাঙ্গাইল জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। চাঁদপুর, মৌলভীবাজার জেলাসহ ঢাকা, রাজশাহী ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকবে। 

শনিবার (২০ এপ্রিল) সারাদেশেই দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। জলীয় বাস্পের আধিক্যের কারণে অস্বস্তি বেড়ে যেতে পারে। তা ছাড়া আগামী এক সপ্তাহ পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর।

 

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে।

 

ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল দক্ষিণ/ দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। শনিবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ।

 

এদিকে রবিবার এবং সোমবার ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে।

 

তা ছাড়া সারাদেশে তাপ প্রবাহ চলমান থাকতে পারে। অন্যদিকে আগামী শনিবার (২৭ এপ্রিল) পর্যন্ত তাপ প্রবাহ অব্যাহ থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।