২য় ধাপে বগুড়ায় তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জনসহ মোট ৩৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২১ এপ্রিল ২০২৪ ১৮:৪১ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৬৭ বার।

২য় ধাপে বগুড়ার তিন উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মোট ৩৪জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৩জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮জন প্রার্থী রয়েছেন। রবিবার বিকালে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মেজবাউল করিম এ তথ্য জানিয়েছেন৷ 

 

জানা গেছে,  তিন উপজেলার মধ্যে আদমদিঘী উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন।  তারা হলেন- তোফায়েল হোসেন, রাশেদুল ইসলাম, সিরাজুল ইসলাম খান রাজু,  এরশাদুল হক এবং আবু রেজা খান। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

 

কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে মোট তিনজন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান আল হাসিবুল হাসান, এ এন এম আহছানুল হক এবং আব্দুল মান্নান। 

 

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন মনোনয়ন দাখিল করেছেন।

 

অপরদিকে,  দুপচাঁচিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন তাদের মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন- আহম্মেদুর রহমান, মাহবুবা নাসরিন, ফজলুল হক প্রামাণিক, এ এইচ এম নুরুল ইসলাম খান এবং মিজানুর রহমান খান। 

 

 এছাড়া ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

 

 

 বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মেজবাউল করিম জানান, ২য় ধাপে বগুড়ার তিন উপজেলা নির্বাচনে মোট ৩৪জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল এবং মনোনয়নপত্র বাছাই হবে ২৩ এপ্রিল। এই তিন উপজেলায় ভোট হবে ২১ মে।