ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে যুবককে পিটুনি

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪ ১৭:১৯ ।
দেশের খবর
পঠিত হয়েছে ৪৪ বার।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে আল-আমিন মিয়া নামের এক যুবককে পিটিয়েছে কিছু মানুষ। পরে অভিযুক্ত আমিন মিয়াকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। 

 

সোমবার (২২ এপ্রিল) রাতে উপজেলার আউলিয়া বাজারে স্থানীয় কিছু ব্যক্তি আমিন মিয়াকে আটক করে। জিজ্ঞাসাবাদে তিনি নিজের মতবাদের পক্ষে যুক্তি উপস্থাপন করেন।

আমিন মিয়ার যুক্তি শুনে উপস্থিত সাধারণ মানুষ উত্তেজিত হয়ে তাকে মারতে শুরু করে। পরে বিজয়নগর থানা ও আউলিয়া বাজার পুলিশ ফাঁড়ির একটি টিম পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ওই যুবককে বিজয়নগর থানা হেফাজতে নিয়ে যান।

অভিযুক্ত যুবক আমিন মিয়া উপজেলার পাহাড়পুর ইউনিয়নের ভিটিদাউদপুর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে।

স্থানীয়দের ভাষ্য, ইসলামবিদ্বেষী মনোভাব নিয়ে সমাজমাধ্যমে প্রতিনিয়ত প্রচারণা কিংবা উসকানিমূলক পোস্ট করতেন আমিন মিয়া। সোমবার রাতে জিজ্ঞাসাবাদের জন্য আটক করলে তিনি মতবাদের পক্ষে যুক্তি তুলে ধরেন। এ সময় উপস্থিত সাধারণ মানুষ উত্তেজিত হয়ে তাকে পিটুনি দেন।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মো. আসাদুল ইসলাম মঙ্গলবার দুপুরে আল-আমিন মিয়াকে পিটুনি দেওয়া ও পুলিশের কাছে সোপর্দ করার বিষয়টি নিশ্চিত করেছেন। 

এ পুলিশ কর্মকর্তা বলেন, অভিযুক্ত যুবককে পুলিশের হেফাজতে আনা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ায় তার বিরুদ্ধে মামলা হবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।