বগুড়ায় দেখা দিল স্বস্তির বৃষ্টি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ০৪ মে ২০২৪ ১৮:১৭ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ১৫ বার।

টানা একমাস তীব্র তাবপ্রবাহের পর অবশেষে বগুড়ায় দেখা দিয়েছে স্বস্তির বৃষ্টি। শনিবার বিকাল সোয়া ৫টা থেকে বিভিন্ন উপজেলা ও শহরের বিভিন্ন এলাকায় এ বৃষ্টির দেখা মেলে।

সেই বৃষ্টির পানিতে ভিজে শরীর-মন শীতল করতে অনেকেই ঘর ছেড়ে বেরিয়ে পড়েছেন রাস্তায়। অনেকে ছাদে উঠে ভিজেছেন বৃষ্টির পানিতে। বৃষ্টি যেন জীবনের গতি আরও ছন্দময় করে দিয়েছে। আকাঙ্খিত বৃষ্টিতে মন-প্রাণ জুড়িয়েছেন বগুড়াবাসী।

বগুড়ায় বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অফিস। বিকাল থেকেই আকাশে মেঘ ছিল এবং মেঘ ডাকতে শুরু করে।

বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক নুরুল ইসলাম জানান, বগুড়ায় বিকাল সোয়া ৫টা থেকে শিবগঞ্জ, সোনাতলা, বগুড়া শহরের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের খবর পেয়েছি। মূলত গাইবান্ধার ওদিক থেকে ভেসে আসা মেঘের কারণেই এই বৃষ্টিপাত। আগামীকাল থেকে আরও বৃষ্টিপাত বাড়বে। 

 

তিনি আরও জানান,  আগামীকাল রবিবার বগুড়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছ ৬৫ শতাংশ। এদিন ১ থেকে ৮ মিলিমিটার বৃষ্টি হতে পারে। এর পরের দিন থেকেই জেলায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। আগামী ৬ মে জেলায় ৮০ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন ১৪ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টি হতে পারে। ৭ মে বগুড়ায় ৭৪ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন ৭-৩২ মিলিমিটার বৃষ্টি হতে পারে।  এ ছাড়া ৮ মে ২ থেকে ২৩ মিলিমিটার,  ৯ মে ১৩ থেকে ৩১ মিলিমিটার, ১০ মে ৭৪ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনায় ২০ থেকে ৩৮ মিলিমিটার বৃষ্টি হতে পারে।