শেখ হাসিনা'র কারামু্ক্তি দিবস বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি
প্রকাশ: ১১ জুন ২০২৪ ১৬:৩৫ ।
পঠিত হয়েছে বার।

মঙ্গলবার (১১ জুন) প্রধানমন্ত্রী  শেখ হাসিনা'র কারামু্ক্তি দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বগুড়া জেলা শাখা আয়োজনে বেলা সকাল ১১ টায় সাতমাথা টেম্পল সড়কস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীন ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিপি সাজেদুর রহমান সাহীন বলেন,  ২০০৮ সালের এই দিনে সংসদ ভবন চত্বরে তৎকালীন সরকারের স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর মুক্তিলাভ করেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে তার ধানমন্ডির বাসভবন সুধা সদন থেকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজয় অর্জন করে আওয়ামী লীগের নেতৃত্বাধীন গঠিত হয় মহাজোট সরকার। এতে করে দ্বিতীয় মেয়াদের জন্য প্রধানমন্ত্রী হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। উন্নয়নও অগ্রযাত্রার ধারাবাহিকতায় ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের সাধারণ নির্বাচনেও বিজয়ী হয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, শেখ হাসিনা মানেই উন্নয়ন ও অগ্রযাত্রা। তাই দেশরত্ন শেখ হাসিনার যে কেন নির্দেশ পালনে রাজপথে তৈরি থাকার আহবান জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে জুলফিকার রহমান শান্ত বলেন, উন্নয়ন অগ্রযাত্রার নাম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তারই হাতধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে যাচ্ছে অর্থনীতি। ভূমিহীন গৃহহীন মানুষের মাথাগোঁজার ঠাঁই করে দিয়েছেন। সারাদেশের এখন উন্নয়নের জোয়ার। বিশ্ব নেতারা শেখ হাসিনার উন্নয়নের অগ্রগতি দেখে এদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে ঘোষণা করেছেন। তাই আমাদের সকলকে প্রস্তুত থাকতে হবে,  আর যেন কোন হায়েনা ষড়যন্ত্র করে উন্নয়ন ত্বরান্বিত করতে বাধাগ্রস্ত না করতে পারে।

কারামুক্তি দিবসের আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেলা শাখার সহ-সভাপতি প্রভাষক মনিরুজ্জামান মনির, গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুর রাজ্জাক তিতাস, বনি সদর খুররম, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুস সালাম, আব্দুল ওয়াদুদ পাপ্পু, আতাউর রহমান আতা, শহর  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাসিমুল বারী  নাসিম, সাধারণ সম্পাদক মোঃ লিটন শেখ, সহ-সভাপতি আরিফুল বারী আনজিল, জান্নাতুল সাব্বির, সোহানুর রহমান সোহান, আরমান সরকার লিখন, নাঈম খান, মোতাহার হোসেন মিজু, বিজয় শেখ, সাব্বির আহমেদ বাবু প্রমখ।

সমগ্র আলোচমা সভা সঞ্চালনা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রউফ।  


আরও পড়ুন