অমিতাভের সম্পত্তির অংশ পাচ্ছেন না ঐশ্বরিয়া

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৯ ।
বিনোদন
পঠিত হয়েছে ৫১ বার।

বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চনের অবর্তমানে তাদের এত বিশাল সম্পত্তির অধিকারী কারা হবেন, তা নিয়ে এখনই আলোচনা-সমালোচনা শুরু হয়ে গেছে। কিন্তু অভিনেত্রী স্ত্রী জয়া বচ্চনের সঙ্গে বহু বছর আগেই অভিনেতা আলোচনা করে ঠিক করে ফেলেছেন— কে কতটুকু অংশ পাবে।

 

বিগবি অমিতাভ বচ্চন ও জয়া  বচ্চন— দুজনেই অভিনয়জগতে বলিউডের শীর্ষ তারকাদের মধ্যে অন্যতম। ‘সিলসিলা’, ‘শোলে’, ‘অভিমান’থেকে শুরু করে ‘কভি খুশি কভি গম’— প্রতিটি ছবিতেই এই দম্পতি দুর্দান্ত অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন। ‘কি অ্যান্ড কা’ছবিতে দুজনকে শেষ একসঙ্গে অভিনয় করতে দেখা গেছে।

 

২০১৬ সালের পর আর বড়পর্দায় অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে একসঙ্গে অভিনয় করতে দেখা যায়নি। সংবাদ সংস্থার সূত্রের খবর, বর্তমানে এ দুই তারকার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৮০০ কোটি টাকা। তাদের দুই সন্তান শ্বেতা বচ্চন ও অভিষেক বচ্চন। 

 

সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, অমিতাভ প্রতি মাসে ৩০ কোটি টাকা উপার্জন করেন। জয়ার মাসিক আয় ৩৫ লাখ টাকা। মুম্বাইয়ে তাদের দুটি বাংলো ‘জলসা’ ও ‘প্রতীক্ষা’। এ ছাড়া দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে তাদের সম্পত্তি। 

 

অমিতাভ-জয়া দম্পতির দুই সন্তান ছাড়াও রয়েছে পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন, নাতনি আরাধ্যা বচ্চন। রয়েছেন জামাই নিখিল নন্দা পৌত্র অগস্ত্য ও নব্যা নন্দা। তবে অমিতাভের অবর্তমানে তার সম্পত্তির ভাগ হবে অভিনেতার স্ত্রী ও দুই ছেলে-মেয়ের মধ্যে। 

 

কারণ তিনি সাম্যে বিশ্বাসী। তার সম্পত্তিতে ছেলের যতটা অধিকার আছে, ততটাই মেয়ের অধিকার রয়েছে। সম্প্রতি অভিনেতা তার মুম্বাইয়ের ‘প্রতীক্ষা’ বাংলোটি মেয়ে শ্বেতার নামে করে দিয়েছেন। যার বর্তমান বাজারমূল্য প্রায় ৫০ কোটি রুপি। তার পর থেকেই নাকি বউমা ঐশ্বরিয়ার সঙ্গে চাপা অশান্তি বচ্চন পরিবারে। মেয়ে আরাধ্যাকে নিয়ে অন্যত্র থাকতে শুরু করেন ঐশ্বরিয়া। যদিও মুম্বাইয়ের ‘জলসা’ ছাড়াও আরও পাঁচটি বাংলো রয়েছে বচ্চন দম্পতির। প্রতিটি বাংলোর মূল্য ৩২ কোটি টাকার কাছাকাছি। অন্ধেরিতে অমিতাভের যে বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে, তা সম্প্রতি অভিনেত্রী কৃতি শ্যাননকে ভাড়া দেওয়া হয়েছে। প্রতি মাসে ১০ লাখ টাকা ভাড়া দিতে হয় অভিনেত্রীকে। 

 

দিল্লির গুলমোহর পার্কে একটি বাড়িও ছিল অমিতাভের। সেটি বিগ বি ২০২২ সালের প্রথম দিকে ২৩ কোটি টাকার বিনিময়ে বাড়িটি বিক্রি করে দেন। শুধু দেশে নয়, দেশের বাইরে ফ্রান্সের ব্রিগনোগান-প্লেগেও কোটি টাকা মূল্যের ৩,১৭৫ বর্গমিটারের একটি বিলাসবহুল বাংলো রয়েছে বিগ বির। এ ছাড়া ৬২ কোটি টাকা মূল্যের সোনার গহনা রয়েছে অমিতাভপত্নীর। সেগুলোর ভাগাভাগি কী ভাবে হবে তা এ মুহূর্তে স্পষ্ট নয়।