আত্রাইয়ে আবারো গোয়াল ঘরের তালা কেটে চারটি গরু চুরি

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২৪ ১৪:৫৫ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

নওগাঁর আত্রাইয়ে আবারো গোয়াল ঘরের তালা কেটে চারটি গরু চুরির ঘটনা ঘটেছে। শনিবার ভোররাতে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের চকবিষ্টপুর গ্রামে এই চুরির ঘটনা ঘটে। এর আগে গত মাসে উপজেলার থাঐপাড়া থেকে ৯টি গরু ছাগল এবং দিঘীরপার থেকে ৮টি গরু চুরির ঘটনা ঘটে। তবে এসব ঘটনায় এখনো চুরি যাওয়া গরু ছাগল উদ্ধার করতে পারেনি পুলিশ।

চকবিষ্টপুর গ্রামের মইতুল সরকারের স্ত্রী ময়না বিবি জানান,শুক্রবার সন্ধায় গোয়াল ঘরে গরু রেখে তালা দিয়ে ঘুমিয়ে পরি। ফজরের নামাজের একটু আগে ঘুম থেকে উঠে গরু দেখে আবারো ঘুমিয়ে যাই। সকালে ঘুম থেকে উঠে দেখি গোয়াল ঘরের তালা কেটে চোরেরা তিনটি গরু চুরি করে নিয়ে গেছে। তিনটি গরুর আনুমানিক মূল্য প্রায় সাড়ে তিন লক্ষ টাকা হবে। এছাড়া একই রাতে প্রতিবেশি আজিজ সরকারের গোয়াল ঘরের তালা কেটে প্রায় এক লক্ষ টাকা মূল্যের একটি গরু চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন এই গৃহিনী।

এব্যাপারে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাবুদ্দীন বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এঘটনায় অভিযোগ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া চুরি যাওয়া আরো ১৭টি গরু ছাগল উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

 উল্লেখ্য,গত ৯সেপ্টেম্বর রাতে উপজেলার থাঐপাড়া গ্রামের জাকির হোসেন,রাজা আহম্মেদ ও সাইদুর রহমানের গোয়াল ঘরের তালা কেটে এক রাতে প্রায় সাড়ে ৫লক্ষ টাকা মূল্যের ৭টি গরু এবং ২০হাজার টাকা মূল্যের ২টি ছাগল চুরির ঘটনা ঘটে। এছাড়া হত ২৩সেপ্টেম্বর উপজেলার দিঘীর পার গ্রামের হাজী নিজাম উদ্দীনের গোয়াল ঘরের তালা কেটে প্রায় ১১লক্ষ টাকা মূল্যের ৮টি গরু চুরির ঘটনা ঘটে। এসব ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলেও এখন পর্যন্ত থানাপুলিশ গরু উদ্ধার করতে পারেনি বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।