‘ভুলবশত’ আসামির তালিকায় পান্নার নাম, বললেন বাদী

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪ ১৬:৪৯ ।
দেশের খবর
পঠিত হয়েছে ১৯ বার।

হত্যাচেষ্টার মামলায় সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জেড আই খান পান্নাকে আসামির তালিকা থেকে বাদ দিতে আবেদন করেছেন ওই মামলার বাদী।

 

সোমবার (২১ অক্টোবর) রাজধানীর খিলগাঁও থানায় এ আবেদন জমা দেওয়া হয়েছে। এতে বলা হয়, ‘ভুলবশত’ আসামির তালিকায় জেড আই খান পান্নার নাম উল্লেখ করা হয়েছে।

 

এই মামলা থেকে তাকে বাদ দিয়ে মামলাটি তদন্ত করার জন্য আবেদন জানানো হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষ নিয়ে আদালতে যাওয়া সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্নার বিরুদ্ধে গত ১৭ অক্টোবর খিলগাঁও থানায় মামলা হয়। আজ হাইকোর্ট তাকে এই মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। 

 

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি সৈয়দ এনায়েত হোসেনের হাইকোর্ট বেঞ্চ জামিন মঞ্জুর করে আদেশ দেন।

 

জেড আই খান পান্নার আইনজীবী এহসানুল করিম বলেন, ‘আজকে শুনানিতে পান্না সাহেবকে পুলিশ রিপোর্ট জমার আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়েছে। সরকারপক্ষ থেকেও কোনো আপত্তি তোলা হয়নি।’

 

মামলার বাদী মোহাম্মদ বাকের একজন সবজি বিক্রেতা। তিনি ঢাকার বনশ্রী এলাকায় ভ্যানে সবজি বিক্রি করেন। তিনি তার ছেলে আহাদুল ইসলামকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে মামলাটি করেন। মামলায় মোট ১৮০ জনকে আসামির মধ্যে জেড আই খান পান্নার নাম ছিল ৯৪ নম্বরে।

 

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাউদ হোসেন বলেন, বাদী আজ সকালে থানায় এসে মামলার ৯৪তম আসামির নাম প্রত্যাহারের আবেদন করেন। বাদী বলেন, উনাকে ভুলবশত আসামি করা হয়েছে।